বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

পিএসএলের শিরোপা রেখে দিলো লাহোর

রোববার, মার্চ ১৯, ২০২৩
পিএসএলের শিরোপা রেখে দিলো লাহোর

স্পোর্টস ডেস্ক:

পিএসএলের শিরোপা নিজেদের ঘরেই রাখল লাহোর কালান্দার্স। ষোলআনা শিহরণ ছড়ানো ফাইনালে মুলতান সুলতানকে ১ রানে হারিয়ে শিরোপা জিতল শাহিন শাহ আফ্রিদির দল। ইসলামাবাদের পর দ্বিতীয় দল হিসেবে দুটি শিরোপার মালিক বনে গেল লাহোর৷

গাদ্দাফি স্টেডিয়ামে জয়ের জন্য শনিবারের ফাইনালে মুলতানকে ২০১ রানের লক্ষ্য দিয়েছিল লাহোর। জয়ের দৌড়ে বেশ এগিয়েই ছিল মুলতান, জয়ের জন্য যখন চাই ৩ ওভারে ৪১ রান।

তখন ১৮তম এক ওভারে ৩ উইকেট তুলে নেন শাহিন শাহ আফ্রিদি। শেষ ২ ওভারে প্রয়োজন ছিল ৩৪ রান, ১৯তম ওভারে ২২ রান আসায় শেষ ওভারে ১৪ আর শেষ বলে ৪ রান। তবে ২ রান নিতে পারে মুলতান, ফলে ফের আরো একবার রানার্সআপ হয়েই থাকতে হচ্ছে মোহাম্মদ রিজওয়ানের দলকে।

এদিন টস জিতে ব্যাটিং করতে নেমে মুলতানের বোলারদের ওপর শুরু থেকেই চড়াও হন মির্জা বাগ ও ফখর জামান। মির্জা ১৮ বলে ৩০ ও ফখর আউট হন ৩৪ বলে ৩৯ রানে। এরপর আব্দুল্লাহ শফিক ৪০ বলে ৬৫ রান করলেও সিকান্দার রাজা ও ভাট্টি হতাশ করেন সমর্থকদের।

তবে ছয় নম্বরে ব্যাট করতে নেমে চমকে দেন শাহীন আফ্রিদি, ১৫ বলে ২ চার আর পাঁচ ছক্কায় খেলেন অপরাজিত ৪৪ রানের ইনিংস। সুবাদে নির্ধারিত ওভার শেষে ৬ উইকেটে ২০০ রানের সংগ্রহ পায় লাহোর।

জবাবে ব্যাট করতে নেমে উসমাম খানের উইকেট হারালেও ১০ ওভারেই ১০০ রান তুলে ফেলে মুলতান। রিজওয়ান ২৩ বলে ৩৪, রাইলি রুশো ৩২ বলে ৫২, টিম ডেভিড ১৬ বলে ২০,, খুশদিল ১২ বলে ২৫ ও পোলার্ড করেন ১৬ বলে ১৯ রান।১৮তম ওভারের আগে মনেই হয়নি মুলতান ম্যাচটা ফসকাতে পারে, হারাতে পারে ম্যাচের নিয়ন্ত্রণ। তবে তাই হয়েছে, শেষ পর্যন্ত ১ রানের ব্যবধানে শিরোপা হাতছাড়া হয়েছে।

ম্যাচ সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন শাহিন শাহ আফ্রিদি। ব্যাট হাতে ১৫ বলে ৪৪ ও বল হাতে নেন ৫১ রানে ৪ উইকেট। আর টুর্নামেন্ট সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন ইহসানুল্লাহ, টুর্নামেন্টে ১২ ম্যাচে ২২ উইকেট শিকার করেন এই বোলার, স্ট্রাইকরেট মাত্র ১৫.০০! সর্বোচ্চ উইকেট যদিও আব্বাস আফ্রিদির, ২৩টি। আর সর্বাধিক রান রিজওয়ানের, ৫৫০ রান।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল