শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

রাষ্ট্রপতি হিসেবে সাহাবুদ্দিনের শপথ গ্রহণে বাধা নেই : রাষ্ট্রপক্ষ

মঙ্গলবার, মার্চ ২১, ২০২৩
রাষ্ট্রপতি হিসেবে সাহাবুদ্দিনের শপথ গ্রহণে বাধা নেই : রাষ্ট্রপক্ষ

নিজস্ব প্রতিবেদক :

 

আপিল বিভাগের চেম্বার আদালতে গেজেট স্থগিতের আবেদন খারিজ হয়ে যাওয়ায় নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের শপথ গ্রহণসহ পরবর্তী কার্যক্রমে আর কোনো বাধা নেই বলে জানান রাষ্ট্রপক্ষ। মঙ্গলবার (২১ মার্চ) আপিল বিভাগে রিট আবেদনকারী আইনজীবীর আবেদন খারিজ হয়ে যাওয়ার পর এ তথ্য জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ।


আগামী ২৩ এপ্রিল রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেয়াদ শেষ হবে।পরদিন ২৪ এপ্রিল থেকে দায়িত্বভার গ্রহণ করার কথা রয়েছে নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের। একক প্রার্থী হওয়ায় গত ১৩ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি পদে মো. সাহাবুদ্দিনকে নির্বাচিত ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন (ইসি)। গত ৭ মার্চ এ প্রজ্ঞাপনের কার্যক্রম স্থগিত চেয়ে একটি রিট দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী এম এ আজিজ খান।


আজ চেম্বার জজ আদালতে স্থগিত আবেদন উপস্থাপন করেন।আবেদনে হাইকোর্টের রায়ের কার্যকারিতা স্থগিত ও পাশাপাশি রাষ্ট্রপতি নির্বাচনের ১৩ ফেব্রুয়ারির গেজেটের কার্যকারিতা স্থগিত চান। বাদীপক্ষে এম এ আজিজ খান এবং রাষ্ট্রপক্ষে আমার বক্তব্য শুনে স্থগিত আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। 


ফলে রাষ্ট্রপতি নির্বাচনের কোনো আইনি জটিলতা থাকল না ও রাষ্ট্রপতি নির্বাচন প্রক্রিয়া বৈধ বলে গণ্য হলো। রাষ্ট্রপতি হিসেবে মো. সাহাবুদ্দিনের শপথ গ্রহণসহ পরবর্তী অন্যান্য কার্যক্রমে আর কোনো বাধা রইল না বলে জানিয়েছেন রাষ্ট্রপেক্ষের এই আইনজীবী।


সময় জার্নাল/এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল