সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

জাবিতে রফিক-জব্বার হল ছাত্রলীগের চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতা

শুক্রবার, মার্চ ২৪, ২০২৩
জাবিতে রফিক-জব্বার হল ছাত্রলীগের চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতা

সৌরভ শুভ, জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও শিশু দিবস উপলক্ষ্যে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে চিত্রাঙ্কন, কুইজ প্রতিযোগিতা ও শিক্ষা সামগ্রী বিতরণ করেছে শাখা ছাত্রলীগের শহীদ রফিক জব্বার হল ইউনিটের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকালে সমাজবিজ্ঞান অনুষদের সামনে এই কর্মসূচি পালন করা হয়৷ এতে সুবিধাবঞ্চিত পথশিশুদের নিয়ে কাজ করা জাবির সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘তরী’র প্রায় একশত জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

প্রথম থেকে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও ষষ্ঠ থেকে দশম শ্রেণির অংশগ্রহণে ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা’ বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিটি প্রতিযোগিতায় প্রথম তিন জনকে পুরস্কৃত করা হয়।

এসময় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সাজ্জাদ শোয়াইব চৌধুরী বলেন, ‘বঙ্গবন্ধুর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমরা স্মার্ট কর্মী উপহার দিতে চাই। শিশুদের মানসিক বিকাশ ও উন্নত শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে আমরা বিভিন্ন কর্মসূচি প্রায়ই হাতে নিয়ে থাকি। বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এটি তার একটি প্রতিফলন।’

প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন শহীদ রফিক জব্বার হল ছাত্রলীগ ইউনিটের ভিন্নধর্মী এই আয়োজনের প্রশংসা করেন। এছাড়া স্মার্ট বাংলাদেশ গঠনে সকল কর্মীদের মাঠ পর্যায়ে কাজ করার আহ্বান জানান।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শহীদ রফিক জব্বার হলের প্রভোস্ট অধ্যাপক শাহেদ রানা, শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল, সহ-সভাপতি ফয়সাল খান রকি, সহ-সভাপতি শাহরিয়ার সুপ্ত, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ ইমরান হোসেন, সদস্য জাফরুল ইবনে শহীদ সহ হল ইউনিটের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল