সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইফতার আয়োজন না করতে নেতাকর্মীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

শনিবার, মার্চ ২৫, ২০২৩
ইফতার আয়োজন না করতে নেতাকর্মীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক:

রাশিয়া-ইউক্রেন ‍যুদ্ধসহ বৈশ্বিক প্রেক্ষাপটে বাংলাদেশেও সংকট চলছে। জিনিসপত্রের দাম অস্বাভাবিক হারে বেড়ে যাওয়ায় নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের। এই অবস্থায় দলীয় নেতাকর্মীদের ইফতার আয়োজন না করার নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইফতার মাহফিলের অর্থ গরিব-দুঃখীদের মধ্যে বিতরণের নির্দেশ দিয়েছেন তিনি।

শনিবার (২৫ মার্চ) বিকেলে বঙ্গবন্ধু এভনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সামাবেশে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই নির্দেশনার কথা জানান। ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ যৌথভাবে এই সমাবেশের আয়োজন করে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘পবিত্র রমজান মাসে কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনগুলো কোনো ইফতার মাহফিলের আয়োজন করবেন না। আমাদের নেত্রী নির্দেশ দিয়েছেন। সেই টাকা দিয়ে দরিদ্র মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করবেন।’

ওবায়দুল কাদের বলেন, আমরা ইফতারের আয়োজন না করে পার্টির পক্ষ থেকে, যারা কষ্টে আছেন, যারা গরির মানুষ তাদের হাতে খাবার তুলে দেব।

এদিকে বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় কৃচ্ছ্বতা সাধনের লক্ষ্যে রমজানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে কোনো ইফতার আয়োজন রাখছেন না।

আওয়ামী লীগের কেন্দ্রীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী হওয়ার পাশাপাশি শেখ হাসিনা আওয়ামী লীগ সভাপতি। সাধারণত আওয়ামী লীগের পক্ষ থেকে আয়োজিত বিভিন্ন ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথি বা সভাপতি করা হতো তাকে। তবে এবার তা হচ্ছে না।

জানা গেছে, আওয়ামী লীগের পক্ষ থেকে কেন্দ্রীয়ভাবে সেভাবে কোনো ইফতার অনুষ্ঠানের আয়োজন হচ্ছে না। ক্ষমতাসীন দলের উপ-কমিটিগুলো অন্যান্য বছর যে ইফতার অনুষ্ঠানের আয়োজন করে এবার তাও আয়োজিত হবে না।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল