শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আইএফআইসি ব্যাংকের নাম পরিবর্তন করা হয়েছে

বৃহস্পতিবার, মার্চ ৩০, ২০২৩
আইএফআইসি ব্যাংকের নাম পরিবর্তন করা হয়েছে


নিজস্ব প্রতিবেদন :


দেশীয় বেসরকারি খাতের ‘ইন্টারন্যাশনাল ফাইন্যান্স ইনভেস্টমেন্ট অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড’ বা আইএফআইসি ব্যাংকের নাম পরিবর্তন করা হয়েছে। এখন থেকে এর নাম হবে ‘আইএফআইসি ব্যাংক পিএলসি.’।


বুধবার (২৯ মার্চ) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে।বাংলাদেশ ব্যাংক জানায়, ২৮ মার্চ থেকে তফসিলি ব্যাংকগুলোর তালিকায়  ‘ইন্টারন্যাশনাল ফাইন্যান্স ইনভেস্টমেন্ট অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড’ এর নাম ‘আইএফআইসি ব্যাংক পিএলসি.’ (ইংরেজিতে ‘IFIC Bank PLC.’) হিসেবে পরিবর্তন করা হয়েছে।  


সংশোধিত কোম্পানি আইন ২০২০-এ সীমিতদায় কোম্পানি সনাক্তকরণ সংক্রান্ত ১১ ক ধারা নতুন করে যুক্ত করা হয়। নতুন ধারায় ‘সীমিতদায় পাবলিক কোম্পানির ক্ষেত্রে নামের শেষে পাবলিক সীমিতদায় কোম্পানি বা পিএলসি লেখা বাধ্যতামূলক করা হয়েছে। ব্যাংক কোম্পানিগুলোর নামের শেষেও পিএলসি যুক্ত করতে কোম্পানির নাম ও সংঘস্মারক পরিবর্তন করতে হবে। এজন্য ব্যাংকটির নাম পরিবর্তিত করে আইএফআইসি ব্যাংক পিএলসি করা হয়েছে।



এসএস



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল