সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

দাপ্তরিক কাজে সরকারি ইমেইল ব্যবহারের নির্দেশ

রোববার, এপ্রিল ২, ২০২৩
দাপ্তরিক কাজে সরকারি ইমেইল ব্যবহারের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক:


দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বিভিন্ন অফিসের প্রধান কার্যালয়সহ মাঠ পর্যায়ে কর্মরত অধিকাংশ কর্মকর্তা ও কর্মচারী দাপ্তরিক কাজে ব্যক্তিগত ইমেইল ব্যবহার করছেন। তবে দাপ্তরিক কাজে সরকারি ইমেইল ব্যবহারে বাধ্যবাধকতা রয়েছে। এজন্য দাপ্তরিক কাজে সরকারি ইমেইল ব্যবহার করার নির্দেশ দিয়েছে অধিদপ্তর। 


সম্প্রতি দেশের সব জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে এ নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।এতে বলা হয়, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে যে, প্রধান কার্যালয়সহ মাঠ পর্যায়ে কর্মরত অধিকাংশ কর্মকর্তা ও কর্মচারী দাপ্তরিক কাজে ব্যক্তিগত ইমেইল ব্যবহার করছেন, যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। দাপ্তরিক কাজে সরকারি ইমেইল ব্যবহারে বাধ্যবাধকতা রয়েছে।


সরকারি ইমেইল এড্রেস দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ওয়েব সাইটে দেওয়া হয়েছে ও ইমেইলের পাসওয়ার্ড অধিদপ্তরের প্রোগ্রামার প্রবীর কুমার দাসের কাছ থেকে সংগ্রহ করার জন্য চিঠিতে বলা হয়। ‘এমতাবস্থায়, দাপ্তরিক কাজে সরকারি ইমেইল ব্যবহার নিশ্চিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’ বিষয়টি অতীব জরুরি বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে। 




এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল