সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বঙ্গবাজারের উদ্ধার অভিযানে সোহরাওয়ার্দী কলেজ বিএনসিসি

মঙ্গলবার, এপ্রিল ৪, ২০২৩
বঙ্গবাজারের উদ্ধার অভিযানে সোহরাওয়ার্দী কলেজ বিএনসিসি

ইয়াছিন মোল্লা, সোহরাওয়ার্দী কলেজ প্রতিনিধি:

পুরান ঢাকার ঐতিহ্যবাহী সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ। ১ একর জায়গার উপরে স্থাপিত কলেজটিতে রয়েছে বিভিন্ন ধরনের সমস্যা। এতসব সমস্যা নিয়ে কলেজের সকল কার্যক্রম পরিচালনা করলেও। কলেজটির স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর মধ্যে রয়েছে দেশ এবং দেশের মানুষ প্রতি অজস্র ভালোবাসা।

সেসব সংগঠনগুলোর মধ্যে বিএনসিসি সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ প্লাটুন অন্যতম। দ্বায়িত্ববোধ এবং দেশের প্রতি ভালোবাসা নিয়ে কিছুদিন আগেও ছুটে গিয়েছিল সিদ্দিক বাজারের অগ্নিকাণ্ডের উদ্ধার অভিযান পরিচালনা করতে।

এবার বঙ্গবাজারের ঘটনায়ও তার ব্যাতিক্রম ঘটেনি। বিএনসিসির ক্যাডেট আন্ডার অফিসার শিহাব আহমেদের নেতৃত্বে ৭ সদস্যের একটি টিম কাজ করছে উদ্ধার অভিযানে।

এই বিষয়ে ক্যাডেট আন্ডার অফিসার শিহাব আহমেদ আলভি বলেন,  রাজধানীর গুলিস্তানের বঙ্গবাজার এ অগ্নিকাণ্ডের ঘটনায় সকাল প্রায় ৯.৩০ এর দিকে খবর পেয়ে সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ বিএনসিসি প্লাটুনের প্লাটুন কমান্ডার মো মঈনুল ইসলাম নির্দেশে এক দল চৌকস ক্যাডেট উদ্ধার অভিযানে অংশগ্রহণ করেন।

আমি এবং  ক্যাডেট কর্পোরাল মনিরের পরিচালনায় সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ বিএনসিসি প্লাটুনের  ৭ জন ক্যাডেট উক্ত উদ্ধার অভিযানে অংশগ্রহণ করেন। উদ্ধার অভিযানটিতে তারা বাংলাদেশ সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যদের সাথে সম্মিলিতভাবে সরাসরি আগুন নিয়ন্ত্রন ও উদ্ধার কাজে অংশগ্রহণ করে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল