রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

চান্দু স্টেডিয়ামে ফিরছে বিসিবি, আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর আশ্বাস

শনিবার, এপ্রিল ৮, ২০২৩
চান্দু স্টেডিয়ামে ফিরছে বিসিবি, আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর আশ্বাস

জেলা প্রতিনিধি:

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে আবার ফিরছে বিসিবি। বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি, বগুড়া জেলা প্রশাসক এবং বগুড়া জেলা ক্রীড়া সংস্থা।

সকালে ঢাকায় জাতীয় ক্রীড়া পরিষদ এবং বগুড়া জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের সঙ্গে বিসিবির বৈঠক হয়। বিসিবির কার্যালয়ে হওয়া এই বৈঠকে সিদ্ধান্ত হয় বিসিবি দুই-একদিনের মধ্যে আবার বগুড়ার স্টেডিয়ামে ফিরে আসবে। সেই সঙ্গে বিসিবি নিজস্ব খরচে আরও একটি ক্রিকেট মাঠ নির্মাণ করবে। বগুড়া সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

শহীদ চান্দু স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর দাবি ছিল স্থানীয় জনগণের। কিন্তু গত মাসের শুরুর দিকে এখান থেকে বিসিবি তাদের ১৭ জন কর্মকর্তা-কর্মচারীকে সরিয়ে নেয়। সেই সঙ্গে অফিসের সমস্ত মালামালও সরিয়ে নেওয়া হয়। জাতীয় ক্রীড়া পরিষদের কাছে চিঠি দিয়ে মাঠ হস্তান্তর করে বিসিবি। তাদের অভিযোগ ছিল, বিসিবিকে অসহযোগিতা করে বগুড়া জেলা ক্রীড়া সংস্থা।

এই ঘটনার পর থেকেই বগুড়ায় বিভিন্ন সংগঠন প্রতিবাদ জানিয়ে আসছিল।

জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, 'আজ-কালের মধ্যে বিসিবির কর্মকর্তা-কর্মচারী এবং যেসব মালামাল নিয়ে যাওয়া হয়েছে তা ফেরত আসবে। এর পাশাপাশি অনুশীলনের জন্য আরও একটি ক্রিকেট মাঠ নির্মাণের জন্য বিসিবি জমি দেখতে বলেছে। বগুড়ায় ক্রিকেট ফিরে আসুক এটা এই জেলার মানুষের প্রাণের দাবি। এ কারণে আমি প্রটোকল ভেঙে মন্ত্রীমহোদয় এবং বিসিবি সভাপতির সঙ্গে যোগাযোগ করেছি।'

বগুড়া জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মিলন বলেন, 'আমাদের মধ্যকার সমস্যা ঠিক হয়ে গেছে। পাশাপাশি বগুড়ায় আবার আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে আনার চেষ্টা করবে বিসিবি। বিমানবন্দর চালু করা গেলে শিগগির আন্তর্জাতিক ম্যাচ ফিরবে বলে আমাদের জানানো হয়েছে।

যোগাযোগ করা হলে বিসিবির গ্র্যাউন্ডস কমিটির ম্যানেজার আব্দুল বাতেন বলেন, 'আজ-কালের মধ্যেই আমরা আবার শহীদ চান্দু স্টেডিয়াম টেক ওভার করছি। ইতিমধ্যেই সেখানে কর্মকর্তা-কর্মচারীদের ফিরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।'

আন্তর্জাতিক ম্যাচের বিষয়ে আব্দুল বাতেন বলেন, 'বগুড়ায় বিমানবন্দর চালু হলে বা চাটার্ড ফ্লাইট চালানো সম্ভব হলে শিগগির আন্তর্জাতিক ক্রিকেট ফেরানো সম্ভব। বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে।'

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল