রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

জমজমাট ম্যাচে আর্সেনালকে আটকে লিগ জমিয়ে দিল লিভারপুল

সোমবার, এপ্রিল ১০, ২০২৩
জমজমাট ম্যাচে আর্সেনালকে আটকে লিগ জমিয়ে দিল লিভারপুল

স্পোর্টস ডেস্ক:

অ্যানফিল্ডে গ্যাব্রিয়েল মার্টিনেলি ও গ্যাব্রিয়েল জেসুস আর্সেনালকে এগিয়ে নেওয়ার পর স্বাগতিকদের হয়ে ব্যবধান কমান মোহাম্মদ সালাহ। সবশেষ রোমাঞ্চ ছড়ানো ম্যাচে নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে খেলায় সমতা টানেন রবার্তো ফিরমিনো।

ঘরের মাঠ অ্যানফিল্ডে রোববার রাতের ম্যাচে দারুণ কামব্যাকে আর্সেনালের বিপক্ষে ২-২ গোলের সমতা করে প্রিমিয়ার লিগ জমিয়ে দিয়েছে লিভারপুল। তবে এ ম্যাচে ড্র করলেও আক্ষেপ থেকেই যাবে লিভারপুলের। কারণ গত মাসে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৭-০ গোলে হারানোর পর লিগের একটি ম্যাচও জিততে পারেনি দ্যা রেডসরা।

এদিকে ম্যাচের ৮ মিনিটের মাথায় গ্যাব্রিয়েল মার্টিনেল্লি গোল করে আর্সেনালকে ১-০ গোলে লিড এনে দেন। মার্টিন ওডেগার্ড পাস বাড়িয়েছিলেন বুকায়ো সাকাকে। লিভারপুল ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক বাধা দিলেও বল তার পায়ে লেগে চলে যায় মার্টিনেল্লির কাছে। এরপর ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসন বেকারকে বোকা বানাতে ভুল হয়নি তার।

খেলায় আধিপত্য ধরে রেখে ২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সফরকারীরা। এবার গোলে অবদান রাখেন মার্টিনেল্লি। বাঁ দিক থেকে তার ক্রসে ছয় গজ বক্সের মুখে অনেকটা লাফিয়ে হেডে গোলটি করেন সেলসাও ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস।

এরপর ৪২তম মিনিটে মোহাম্মদ সালাহ গোল করে ম্যাচ জমিয়ে দেন (২-১)। এরপর দুই দলই ম্যাচে একাধিক চেষ্টা পেয়েও কাজে লাগাতে পারেনি।

সবশেষ ৮৭তম মিনিটে ফিরমিনো গোল করে ম্যাচে সমতা টানেন। ডান দিকের বাইলাইনের কাছাকাছি থেকে ট্রেন্ট অ্যালেকজান্ডার আর্নল্ডের ক্রসে দূরের পোস্টে হেডে বল জালে পাঠান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। খেলার ছয় মিনিট যোগ করা সময়ে এগিয়ে যাওয়ার আরও ভালো তিনটি সুযোগ পায় লিভারপুল। তবে সেই যাত্রায় ভাগ্য সহায় হয়নি স্বাগতিকদের। সবশেষ ২-২ গোলের ব্যবধানে শেষ হয় এই দুই দলের জমজমাট লড়াই।

দুই দলের এই ড্রয়ে লিগের শিরোপা লড়াই আরও জমে উঠল। বর্তমানে ৩০ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল। আর এক ম্যাচ কম খেলে ৬৭ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে শিরোপার আরেক দাবীদার ম্যানচেস্টার সিটি। ৪৪ পয়েন্ট নিয়ে লিভারপুলের অবস্থান আটে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল