সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইবিতে বর্ষবরণ: অপ্রীতিকে দূরে ঠেলে উদারনৈতিক জীবন গঠনে সম্প্রীতির বার্তা

শুক্রবার, এপ্রিল ১৪, ২০২৩
ইবিতে বর্ষবরণ: অপ্রীতিকে দূরে ঠেলে উদারনৈতিক জীবন গঠনে সম্প্রীতির বার্তা

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

পুরনো বছরের সকল ভুলত্রুটি, ব্যর্থতা ও জীর্ণতাকে দূরে ঠেলে নতুন উদ্যমে পথচলার প্রত্যয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নানা আয়োজনে বরণ করে নেওয়া হয়েছে বাংলা নতুন বছরকে ( ১৪৩০ বঙ্গাব্দ)। উদযাপিত হয়েছে বর্ষবরণ উৎসব।

মনের সকল সংকীর্ণতা পরিহার করে, সকল অপ্রীতিকে দূরে ঠেলে উদারনৈতিক জীবন গঠনে “যুক্ত করো হে সবার সঙ্গে, মুক্ত করো হে বন্ধ” শ্লোগানে ছড়িয়ে দেওয়া হয়েছে সম্প্রীতির বার্তা।

শুক্রবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় প্রশাসন ভবন চত্বরে উৎসবমুখর পরিবেশে জাতীয় সংগীত ও এসো হে বৈশাখ সংগীতের মধ্য দিয়ে ঢোল পিটিয়ে বর্ষবরণ কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

উদ্বোধন শেষে সকাল পৌনে ১১টায় উপাচার্যের নেতৃত্বে বের করা হয় বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা। রমজানের পবিত্রতা রক্ষা করে স্বতঃস্ফূর্তভাবে শোভাযাত্রায় অংশগ্রহণ করেন বিভিন্ন হল, বিভাগ, সমিতি, ছাত্রসংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ।

গ্রাম বাংলার কৃষ্টি, বিভিন্ন প্রাণীর প্রতিকৃতির রঙ বেরঙের মুখোশ, পাখি ও বৈশাখী ফেস্টুন হাতে সকলেই মেতেছেন আনন্দ-উল্লাসে, মেতেছেন বর্ষবরণে। প্রশাসন ভবন চত্বর থেকে বের হওয়া শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অনুষদ ভবন সংলগ্ন বটতলায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
 
সমাবেশে ফাইন আর্টস বিভাগের সভাপতি ও পহেলা বৈশাখ-১৪৩০ উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. এ. এইচ. এম আক্তারুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক  ড. আলমগীর হোসেন ভূঁইয়া।

স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান। এছাড়াও সমাবেশে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, সাধারন সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার প্রমুখ। এসময় প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, আই.আই.ই.আর এর পরিচালক অধ্যাপক ড. মামুনুর রহমান, ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. মিয়া মোঃ রাসিদুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেনসহ বিভিন্ন শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল