রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

বেনজেমা মাঠে নামলেই গোল, জয়ের ধারায় রিয়াল মাদ্রিদ

রোববার, এপ্রিল ৩০, ২০২৩
বেনজেমা মাঠে নামলেই গোল, জয়ের ধারায় রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক:

ক্যারিয়ারের সেরা সময় পার করছেন করিম বেনজেমা, মাঠে নামলেই পাচ্ছেন গোলের দেখা। শেষ দুই ম্যাচে ছিলেন বিশ্রামে, ফেরার ম্যাচটা হ্যাটট্রিক দিয়েই রাঙালেন এই ব্যালন ডি ওর জয়ী তারকা। তার হ্যাটট্রিকে শনিবার আলমেরিয়াকে ৪-২ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। অন্য গোলটি করেন রদ্রিগো।

আগের ম্যাচে জিরোনার কাছে হারের ধকল কাটিয়ে উঠতে ফুরফুরে এক জয় প্রয়োজন ছিল রিয়াল মাদ্রিদের। ফলে এ দিন আর একাদশ নিয়ে তেমন বাছ-বিচার করেননি কোচ আনচেলেত্তি। সেরা একাদশটাই নামিয়ে দেন মাঠে৷ ফলও আসতে শুরু করে দ্রুত সময়ে।

ভিনিসিউস-বেনজেমা জুটির কাছে যেন নাভিশ্বাস উঠে যাচ্ছিল আলমেরিয়ার। এই জুটিতে ভর করে ম্যাচের পঞ্চম মিনিটে এগিয়ে যায় রিয়াল। ভিনিসিউসের ডিফেন্স চেড়া পাস থেকে বল লক্ষ্যস্থলে পাঠান বেনজেমা। লস ব্লাঙ্কোজরা এগিয়ে যায় ১-০ গোলে।

পাঁচ মিনিট পর দ্বিতীয় গোলটা পেয়ে যেতেন তিনি, তবে তার শট ঠেকিয়ে দেন গোলরক্ষক ফের্নান্দো মার্তিনেস। তবে ম্যাচের ১৭তম মিনিটে দ্বিতীয় গোলটি আদায় করে নেন বেনজেমা। রদ্রিগোর দেয়া বুদ্ধিদীপ্ত পাস থেকে আলতো ছোঁয়ায় বল জালে জড়ান এই ফরাসি তারকা।

এই গোলে লা লিগার সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় চতুর্থ স্থানে উঠে আসলেন বেনজেমা; গোলসংখ্যা ২৩৫। তালিকায় তার ওপরে আছেন কেবল লিওনেল মেসি (৪৭৪), ক্রিস্টিয়ানো রোনালদো (৩১১) ও তেলমো সাররা (২৫২)।

৪২তম মিনিটে আলমেরিয়ার বক্সে লুকাস ভাসকেস ফাউলের শিকার হলে পেনাল্টি পায় রিয়াল মাদ্রিদ। স্পট কিক থেকে গোল করতে ভুলেননি বেনজেমা, করে নেন হ্যাটট্রিক পূরণ। এর আগে ৫ এপ্রিল বার্সালোলা ও ২ এপ্রিল রায়ো ভায়েকানোর বিপক্ষেও হ্যাটট্রিক করেন ফরাসি তারকা। ফলে একই মাসে ৩টি হ্যাটট্রিক করার বিরল কীর্তি গড়েন বেনজেমা।

বিরতির ঠিক আগ মুহুর্তে একটা গোল শোধ দেয় আলমেরিয়া। গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লাজারো। ফলে ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যেতে হয় রিয়াল মাদ্রিদকে। যদিও বিরতি থেকে ফিরে দ্বিতীয় মিনিটেই ফের তিন গোলের ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। দানি সেবাইয়োসের পাস পেয়ে জোরাল শটে গোল করেন রদ্রিগো।

তবে ৬১তম মিনিটে ফের গোল হজম করে বসে লস ব্লাঙ্কোজরা। বলা যাগ ভুলের খেসারত দেয় তারা।কোর্তোয়ার ছোট পাস টনি ক্রুস ধরে বক্সের মাঝেই রুডিগারের উদ্দেশ্যে বল বাড়ান। কিন্তু তার সেই দুর্বল পাস নিজেদের নিয়ন্ত্রণেই নিয়ে আক্রমণ শাণায় আলমেরিয়া। হেডে গোলটি করেন লুকাস রবের্তোনে।

যদিও ৪ মিনিট পরই ব্যবধান বাড়িয়ে নিতে পারত রিয়াল মাদ্রিদ, তবে সুযোগ মিস করেন রদ্রিগো। শেষ সময়েও সুযোগ এসেছিল, তবে বাধা হয়ে দাঁড়ায় গোলপোস্ট। ৮৬তম মিনিটে কামাভিঙ্গার পাসে বেনজেমার কোনাকুনি শট দূরের পোস্টে লাগে। পরের মিনিটে মার্কো আসেনসিওর শটও ফেরে পোস্টে বাধা পেয়ে।

ফলে ব্যবধান আর বাড়েনি। ৪-২ গোলের জয়েই সন্তুষ্ট থাকতে হয় রিয়াল মাদ্রিদকে। এই জয়ে ৩২ ম্যাচে ২১ জয় ও ৫ ড্রয়ে ৬৮ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে আছে তারা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল