সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইবিতে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনে জীবনবৃত্তান্ত সংগ্রহ

মঙ্গলবার, মে ২, ২০২৩
ইবিতে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনে জীবনবৃত্তান্ত সংগ্রহ

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের উদ্দেশ্যে পদপ্রত্যাশী নেতাকর্মীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত গ্রহণ করা হয়েছে।

মঙ্গলবার (২রা মে) বেলা ১১টা থেকে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নিকট জীবনবৃত্তান্ত জমা দেন পদপ্রত্যাশীরা।

জানা যায়, কেন্দ্রের নির্দেশনা মোতাবেক সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী ১৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হবে। এর মধ্যে গত ৩১ জুলাই কেন্দ্র থেকে ২৪ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেওয়া হয়। বাকি ১২৭ টি পদ পূরণের জন্য গ্রহণ করা হয়েছে জীবনবৃত্তান্ত।

এতে ২০১৩-১৪ থেকে ২০২১-২২ শিক্ষাবর্ষ পর্যন্ত মোট ২০৫ জন পদপ্রত্যাশী জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন বলে জানা গেছে। এছাড়া জমা দিতে পারেননি এমন কেউ চাইলে আগামীকালের মধ্যে সংগঠনটির কার্যালয়ে গিয়ে জীবনবৃত্তান্ত জমা দিতে পারবেন।

এর আগে সকাল ১০টায় প্রায় তিন শতাধিক নেতাকর্মীর অংশগ্রহণে সেখানে কর্মী সভার আয়োজন করা হয়। সভায় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

বক্তব্যে তিনি বলেন, 'আগামী নির্বাচনে নৌকার নিরঙ্কুশ বিজয় অর্জনে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন অনেক গুরুত্বপূর্ণ। আপনারা কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা মেনে নির্দিষ্ট সময়ের মধ্যে কমিটি করার চেষ্টা করেছেন। এজন্য আপনাদের সাধুবাদ জানাচ্ছি। ছাত্রলীগের গঠনতন্ত্রে যে নীতিমালা রয়েছে সেটা আপনারা অবশ্যই অনুসরণ করবেন।'

তিনি আরও বলেন, 'নীতি নৈতিকতা সম্পন্ন মেধাবী শিক্ষার্থীদের নেতৃত্বে নিয়ে আসবেন। একটি বিষয় মাথায় রাখবেন কোনো প্রকার বাজে অভিযোগে অভিযুক্ত কেউ যেন শাখা ছাত্রলীগের নেতৃত্বে কোনো ভাবে না আসে। ইসলামী বিশ্ববিদ্যালয়ে যে পূর্ণাঙ্গ কমিটি হতে যাচ্ছে এর মাধ্যমে তারা বাংলাদেশ ছাত্রলীগের একটি রোল মডেল ইউনিটে পরিনত হবে।'

উল্লেখ্য, সর্বশেষ ২০১৬ সালে সাইফুল ইসলাম সভাপতি এবং অমিত কুমার দাস সাধারণ সম্পাদক থাকাকালীন ১২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি পেয়েছিল ইবি ছাত্রলীগ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল