সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সততার জন্য বাস কন্ডাক্টরকে পুরস্কৃত করলো জাবি

সোমবার, মে ৮, ২০২৩
সততার জন্য বাস কন্ডাক্টরকে পুরস্কৃত করলো জাবি

সৌরভ শুভ, জাবি প্রতিনিধি:

সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের জন্য বাস কন্ডাকটর আব্দুল জব্বারকে দুই হাজার টাকা পুরস্কৃত করলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)। জানুয়ারি থেকে এপ্রিল মাসের কাজের উপর ভিত্তি করে তাকে এ পুরস্কার প্রদান করা হয়।

সদ্য সাবেক পরিবহন অফিসের ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড. মুহাম্মদ ছায়েদুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ১ জানুয়ারি ২০২৩ থেকে ৫টি বিষয়ের উপর শুদ্ধাচার ও সেবা প্রদানের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ প্রতি ৪ মাস অন্তর একজনকে দুই হাজার টাকা আর্থিক পুরস্কার ও বিশ্ববিদ্যালয় কর্তৃক সার্টিফিকেট প্রদানের উদ্যোগ গ্রহণের প্রেক্ষিতে পরিবহন অফিসের সিনিয়র বাস কন্ডাক্টর জনাব আব্দুল জব্বারকে পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।

সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন, ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে ভালো ব্যবহার ও সেবা প্রদান, আর্থিক ব্যবস্থাপনা দূর করে অর্থের অপচয় রোধ, ভাড়া আদায় করে তা সঠিকভাবে অফিসে জমা দিয়েছে এবং পরিবহন অফিস বিশ্ববিদ্যালয়ের কোষাগারে জমা দেওয়ায় তাকে পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।

পুরস্কার প্রদানের বিষয়ে পরিবহন অফিসের সদ্য সাবেক ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড. মুহাম্মদ ছায়েদুর রহমান বলেন, কর্মচারীদের কাজের প্রতি মনোযোগী ও দায়িত্বশীল করার লক্ষ্যে আমি দায়িত্ব গ্রহনের পর সৎ ও ভালো কর্মচারীদের পুরস্কৃত করার উদ্যোগ গ্রহন করি। বাস কন্ডাকটর আব্দুল জব্বারের আচার-আচরন যথেষ্ট ভালো। সে সততার সাথে দায়িত্ব পালন করেছে। সেজন্য তাকে এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়।'

তার পরবর্তীতে যিনি পরিবহন অফিসের দায়িত্ব গ্রহন করেছেন, তিনি কর্মচারীদের পুরস্কৃত করার মধ্যমে উৎসাহ প্রদান করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিস সূত্রে জানা যায়, সকাল পৌনে সাতটায় ক্যাম্পাস থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী কমিউনিটি বাস ভাড়া জনপ্রতি ৫০ টাকা।আদায়কৃত এ ভাড়া বাবদ অন্যান্য কর্মচারীরা মাসে ১০ থেকে ১২ হাজার টাকা অফিসে জমা দিতো। কিন্তু সেখানে বাস কন্ডাকটর জব্বার পরিবহন অফিসে মাসে ৪২ হাজার থেকে ৪৭ হাজার টাকা পর্যন্ত বাস ভাড়া জমা দিয়েছেন।

পুরস্কার প্রাপ্ত জাবি বাস কন্ডাকটর আব্দুল জব্বার প্রফুল্লকন্ঠে বলেন, 'গত ২৭ বছর ধরে আমি পরিবহন অফিসে সততার ও আন্তরিকতার সাথে কাজ করছি। পরিবহন একটি সেবামূলক কাজ। আমি ক্যাম্পাসের মানুষের সেবায় নিয়োজিত। বাকী জীবন এইভাবেই কাটাতে চাই।'

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল