রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

ঈদের আগে-পরে বাংলাদেশের সঙ্গে সিরিজ খেলবে আফগানিস্তান

শুক্রবার, মে ১২, ২০২৩
ঈদের আগে-পরে বাংলাদেশের সঙ্গে সিরিজ খেলবে আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক:

ইংল্যান্ডে তিনটি ওয়ানডে খেলতে ব্যস্ত বাংলাদেশ। এরপর আইসিসির এফটিপি অনুযায়ী টাইগারদের সিরিজ জুনে আফগানিস্তানের বিপক্ষে। যেখানে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলার কথা। কিন্তু এর মাঝেই তারা ভারতের বিপক্ষে খেলার সুযোগ পেয়ে টাইগারদের সাথে ম্যাচ কমানোর আবদার করেছে আফগানিস্তান।       

তাছাড়া বাংলাদেশের সঙ্গে সিরিজ চলাকালীন তারা ভারতে গিয়ে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে। এরপর আবারও বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের বাকি অংশ খেলবে বলে প্রস্তাব দিয়েছেন। 

আজ বৃহস্পতিবার জাতীয় দলের সঙ্গে ইংল্যান্ড সফরে থাকা বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস জানান, ‘এটা আগে থেকেই পরিকল্পনা ছিল। যেহেতু মাঝে কোরবানির ঈদ আছে। তারা চেয়েছে এখানে একটা সংস্করণে খেলে ভারত চলে যাবে। সেখানে ভারতের সঙ্গে একটা সিরিজ আছে। সেটা খেলার জন্য তারা চলে যাবে। এখানে একটা টেস্ট ম্যাচ হবে। এরপর ঈদের সময় ওরা ভারতে সিরিজ খেলতে যাবে। সিরিজ খেলে এসে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবে। এটা আগে থেকেই পরিকল্পনা ছিল। তারা ভারত সিরিজ নিয়ে খুব রোমাঞ্চিত। সিরিজটি নিশ্চিত হয়ে যাওয়ার পর ওরা আমাদের এই সূচিতে খেলার অনুরোধ করেছে।’

আফগানদের এই অনুরোধ বিসিবি মেনে নিয়েছে বলে জানান জালাল ইউনুস, ‘আমরা মেনে নিয়েছি। কারণ, আমাদের এখানেও ছুটি। কোরবানির ঈদের মধ্যে খেলোয়াড়েরা ছুটিতে থাকবে। তাই এতে আমাদের কোনো আপত্তি ছিল না। আফগানিস্তানের বিপক্ষে আমাদের দুটি টেস্ট হওয়ার কথা ছিল। আমরা একটা টেস্ট কমিয়ে এনেছি। এখন একটা টেস্ট, তিনটা ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলব। এটাই সূচি। যেহেতু আগের সূচিতে পরিবর্তন হয়েছে, এটা নিয়ে আফগানিস্তান বোর্ডের সঙ্গে কথাবার্তা চলছে। আমার মনে হয়, আজ-কালের মধ্যে ভেন্যু চূড়ান্ত হয়ে যাবে, কোথায় খেলা হবে। আমরা গ্রাউন্ডস কমিটির সঙ্গে কথা বলেছি। তারা বিষয়টি দেখছে।’

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল