সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

রোববার, মে ১৪, ২০২৩
সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ক্যাম্পাস প্রতিনিধি :


বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও অকৃত্রিম পেশাদারিত্ব বজায় রেখে বর্ণিল আয়োজনে প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি (সোকসাস)।


শনিবার (১৩ মে) উৎসবমুখর পরিবেশে কলেজ প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মেহেদী হাসান পলাশ, বাংলাদেশ ছাত্রলীগ সোহরাওয়ার্দী কলেজ শাখার সভাপতি শাহরিয়ার রাহাত মোড়ল এবং সাধারণ সম্পাদক আশিকুর ইসলাম আশিক।


উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও কার্যনিবার্হী পরিষদের সদস্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক সন্দীপ।


এসময় সংগঠনের সভাপতি ইয়াছিন মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন কলেজের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।


প্রধান অতিথির বক্তব্যের শুরুতে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান  মেহেদী হাসান পলাশ। তিনি বলেন, সাংবাদিকতার আঁতুড় ঘর হচ্ছে ক্যাম্পাস সাংবাদিকতা। সাংবাদিকতায় দুটি জিনিস প্রয়োজন প্রথম হচ্ছে লিখতে পারার দক্ষতা এবং দ্বিতীয়টি সোর্স। কপি পেস্ট করবার সাংবাদিকতা ছেড়ে মৌলিক সাংবাদিকতায় ফোকাস করতে বলেন। কর্মশালার বিষয়ে তিনি মনোযোগী হতে উৎসাহী করেন। এসময় তিনি সাংবাদিকদের বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।


সমিতির সভাপতি ইয়াছিন মোল্লা বলেন, কলেজ প্রতিষ্ঠিত হওয়ার ৭৩ বছর পর ২০২২ সালে প্রথমবারের মতো গঠিত হয় সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি। সংগঠনটি গঠন হওয়ার পর থেকে কলেজের ভাবমূর্তি বাংলাদেশের মানুষের কাছে পৌঁছে দেওয়ার পাশাপাশি শিক্ষার্থীদের নানা রকম সুবিধা অসুবিধা তুলে ধরার মাধ্যমে তা সমাধান চেষ্টা করে আসতেছে সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি। প্রথমদিকে এই সংগঠনের যাত্রা এতটা সহজ ছিল না। তবে বর্তমানে কলেজের সম্মানিত অধ্যক্ষ স্যারসহ প্রতিটি সামাজিক এবং স্বেচ্ছাসেবী সংগঠনের আন্তরিকতায় সংগঠনটি আজ কলেজে সকলের আস্থার প্রতীক হয়ে দাঁড়িয়েছে।


তিনি আরও বলেন, আমি এই সংগঠনের সফলতা কামনা করি, সেই সাথে প্রতিটি সদস্যকে আহবান জানাবো আপনারা সকল প্রতিবন্ধকতাকে পিছনে ফেলে সব সময়  সাধারণ শিক্ষার্থীদের যুক্তিক দাবীকে তুলে ধরার চেষ্টা করবেন।


সাধারণ সম্পাদক শেখ জাহাঙ্গীর আলম বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীদের আন্দোলন সংগ্রাম, নিত্য আনন্দের সারথি হয়েছে প্রথম সারিতে থেকে। শিক্ষার্থীদের স্বার্থসংশ্লিষ্ট০ প্রতিটি আন্দোলনে শুধু লেখনী নয়, নীতিনির্ধারকের ভূমিকায় ছিলো সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি। সকলের হৃদয়ে স্থান করে নিয়েছে আস্থার সর্বোচ্চ ঠিকানা হিসেবে। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।


উদ্বোধনী অনুষ্ঠান শেষে কলেজে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ভিক্টোরিয়া পার্কসহ রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। 


প্রসঙ্গত, ২০২২ সালের মার্চ মাসে শিক্ষা, সততা, সৃজনশীলতা স্লোগান নিয়ে ১১ জন সদস্য নিয়ে প্রতিষ্ঠিত হয় সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি। স্বল্প সময়ের এই পথচলায় দক্ষ নেতৃত্বে কলেজের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীদের নিকট আস্থার প্রতীক হিসেবে জায়গা করে নিয়েছে সংগঠনটি। এছাড়াও কলেজের যাবতীয় অর্জন, সফলতা ও সমস্যা সততা ও নিষ্ঠার সাথে তুলে ধরার পাশাপাশি একদল সৎ, দক্ষ ও নিষ্ঠাবান দেশবরেণ্য সাংবাদিক তৈরিতে ভূমিকা রাখছে।


সময় জার্নাল/এসএম 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল