সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

হলে আবাসিক শিক্ষকদের অবস্থান নিশ্চিতসহ ২৩ দাবিতে ইবি ছাত্র ইউনিয়নের স্মারকলিপি

সোমবার, মে ১৫, ২০২৩
হলে আবাসিক শিক্ষকদের অবস্থান নিশ্চিতসহ ২৩ দাবিতে ইবি ছাত্র ইউনিয়নের স্মারকলিপি

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আবাসিক হলগুলোর অভ্যন্তরীণ সমস্যা দূরীকরণের প্রভোস্ট কাউন্সিল বরাবর স্বারকলিপি প্রদান করেছে ইবি ছাত্র ইউনিয়ন সংসদ। হলে আবাসিক শিক্ষকদের অবস্থান নিশ্চিতকরণ, মাদক নিষিদ্ধ ও র‍্যাগিং বন্ধসহ ২৩টি দাবির বিষয়ে স্মারকলিপিতে উল্লেখ করেন তাঁরা।

সোমবার (১৫ মে) বেলা ১২টায় প্রভোস্ট কাউন্সিল কার্যালয়ে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মার নিকট স্মারকলিপি প্রদান করা হয়। এসময় ইবি ছাত্র ইউনিয়ন সংসদের সভাপতি ইমানুল সোহান ও সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান সুইটের নেতৃত্বে সংগঠনটির অন্যান্য নেতা-কর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।

স্বারকলিপিতে উল্লেখিত দাবিগুলো হল: বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর খাবারের মান বৃদ্ধি করা, হল লাইব্রেরিতে সমৃদ্ধ বই ও আধুনিকায়ন করা, হলে মাদক নিষিদ্ধ করা, গণরুম ও র‍্যাগিং বন্ধ করা, পানি সরবরাহ ও ড্রেনেজ ব্যবস্থা সংস্করণ নিশ্চিত করা, বিশুদ্ধ খাবার পানির সরবরাহ করা, ভবনসমূহে দ্রুতগতির ইন্টারনেট প্রদান করা, শিক্ষার্থীদের অভিযোগ গ্রহণ ও সমাধান, আবাসিক সংকট নিরসনে পদক্ষেপ গ্রহন, আবাসিক হল শিক্ষকদের অবস্থান নিশ্চিত করা, ওয়াশরুম গুলোর পরিচ্ছন্নতা ও সংস্কার নিশ্চিত করা, হল ভিত্তিক ক্রীড়া ও সাংস্কৃতিক কার্যক্রম চালু, হলের অভ্যন্তরে ঝোপঝাড় মুক্ত করা, পর্যাপ্ত লাইটিং ও বাগান করা, আবাসিক শিক্ষার্থীদের সিট নিশ্চিত করা।

স্মারকলিপি গ্রহণকালে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা বলেন, 'হল সংশ্লিষ্ট সমস্যার দাবিগুলোর জন্য আপনাদের ধন্যবাদ জানাই। আগামী প্রভোস্ট কাউন্সিলের মিটিংয়ে আমি হল প্রভোস্টদের সামনে দাবিগুলো উত্থাপন করবো এবং হল সংশ্লিষ্ট দাবিসমূহ বাস্তবায়নের চেষ্টা করবো।'

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল