বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

সুপ্রিম কোর্টে আইনজীবীদের পাল্টাপাল্টি বিক্ষোভ, পুলিশ মোতায়েন

বৃহস্পতিবার, মে ১৮, ২০২৩
সুপ্রিম কোর্টে আইনজীবীদের পাল্টাপাল্টি বিক্ষোভ, পুলিশ মোতায়েন

নিজস্ব প্রতিবেদক:
 
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান কমিটি বাতিল করে নতুনভাবে ভোটগ্রহণের দাবিতে বিক্ষোভ করছে বিএনপিপন্থী আইনজীবীরা। অপর পক্ষে বিএনপির নৈরাজ্য ও সন্ত্রাসের প্রতিবাদে আওয়ামীপন্থী আইনজীবীদের পাল্টা বিক্ষোভে উত্তেজনার সৃষ্টি হয়েছে সুপ্রিম কোর্ট অঙ্গনে। যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি সামলাতে চার প্লাটুন অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে সুপ্রিম আইনজীবী সমিতি ভবনে বিএনপি ও আওয়ামীপন্থী আইনজীবীদের পাল্টাপাল্টি বিক্ষোভ শুরু হয়।

সুপ্রিম কোর্ট চত্বরে বিএনপিপন্থী কয়েকশ আইনজীবী বিক্ষোভ মিছিল করেন। এতে নেতৃত্ব দেন বিএনপিপন্থী আইনজীবী নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট কামরুল সজল প্রমুখ।

মিছিল শেষে তারা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির প্রবেশমুখে সমাবেশ করেন। সমাবেশে বক্তারা বলেন, পুলিশ দিয়ে, মামলা করে আন্দোলন দমানো যাবে না। এই অবৈধ কমিটির বিরুদ্ধে বিক্ষোভ-প্রতিবাদ চলতে থাকবে।

অপরদিকে, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদকের কক্ষের সামনে আওয়ামীপন্থী আইনজীবীদের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা উচ্চ আদালতে ভাঙচুর, নৈরাজ্য সৃষ্টির জন্য দায়ী বিএনপির আইনজীবীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এর আগে সুপ্রিম কোর্টের এই অঙ্গনে আইনজীবীদের পাল্টাপাল্টি কর্মসূচি পালনের কারণে হামলা ও মামলার ঘটনায় একাধিক মামলা হয়েছে বিএনপি সমর্থিত আইনজীবীদের বিরুদ্ধে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল