বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

হুয়াওয়ে বুয়েট আইসিটি একাডেমি’র ২য় ব্যাচের নিবন্ধন

বৃহস্পতিবার, মে ১৮, ২০২৩
হুয়াওয়ে বুয়েট আইসিটি একাডেমি’র ২য় ব্যাচের নিবন্ধন

সময় জার্নাল ডেস্ক:

আবারও শুরু হল হুয়াওয়ে বুয়েট আইসিটি একাডেমি’র নতুন ব্যাচের নিবন্ধন। রেজিস্ট্রেশন করা যাবে আগামী ২৫ মে পর্যন্ত। নির্বাচিত শিক্ষার্থীদের ক্লাস বুয়েটের ইসিই বিল্ডিং- এ আগামী ৮ জুন থেকে শুরু হবে। প্রশিক্ষণ শেষে থাকছে হুয়াওয়ে সার্টিফাইড আইসিটি অ্যাসোসিয়েট (এইচসিআইএ) সার্টিফিকেট অর্জন করার সুযোগ।

৪র্থ বর্ষ, স্নাতকোত্তর এবং অন্যান্য প্রকৌশল বিভাগ (ইইই/সিএসই/সিএস/আইসিই/ইসিই/ইটিই/ইইসিই/আইটি) থেকে পাশ করা শিক্ষার্থীরা নিজেদের দক্ষতা বৃদ্ধির জন্য এই প্রশিক্ষণে অংশগ্রহণ করতে পারবেন। এই নতুন ব্যাচের শিক্ষার্থীদের জন্য ক্লাউড কম্পিউটিং ও স্টোরেজের উপর সাত সপ্তাহ ব্যাপী প্রশিক্ষণ থাকবে, যেখানে প্রতি সপ্তাহে চার ঘণ্টা ক্লাস হবে।

রেজিস্ট্রেশন প্রক্রিয়া খুবই সহজ এবং ঝামেলামুক্ত। শিক্ষার্থীরা https://iict.buet.ac.bd/ অথবা https://eee.buet.ac.bd/ এই লিঙ্কে আবেদনপত্র জমা দিতে পারবেন। আবেদনকারীদের যথাযথ কর্তৃপক্ষের ইমেলের জন্য অপেক্ষা করতে হবে। প্রতিটি কোর্সের জন্য ৩০ জন নির্বাচন করা হবে। নির্বাচিত শিক্ষার্থীদের ‘হুয়াওয়ে বুয়েট আইসিটি একাডেমি’র অনুকূলে পে-অর্ডার (পিও)/ডিমান্ড ড্রাফ্টের (ডিডি) মাধ্যমে রেজিস্ট্রেশন ফি দেওয়ার পর একাডেমিতে পিও/ডিডি জমা দিতে হবে।

পরবর্তীতে ইমেলে (huaweibuetict@gmail.com) পিও/ডিডি’র স্ক্যান করা কপি/ফটোকপি পাঠানোর পর নির্বাচিত শিক্ষার্থীরা প্রশিক্ষণ সংক্রান্ত নির্দেশনা সহ একটি কনফার্মেশন মেইল পাবেন।

উল্লেখ্য, হুয়াওয়ের বিশ্বের ৯০টিরও বেশি দেশে ১৫০০ আইসিটি একাডেমি আছে। বাংলাদেশে আইসিটি ইকোসিস্টেম গড়ে তোলার প্রচেষ্টার অংশ হিসেবে হুয়াওয়ে গত বছরের ২৩ মার্চ বুয়েট আইসিটি একাডেমি চালু করে এবং ১২ জানুয়ারী (২০২৩) থেকে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

সম্প্রতি ‘হুয়াওয়ে বুয়েট আইসিটি একাডেমি’র প্রথম ব্যাচের ২৪ জন শিক্ষার্থী প্রশিক্ষণ শেষে সনদ অর্জন করেছে। হুয়াওয়ে অথরাইজড ইনফরমেশন অ্যান্ড নেটওয়ার্ক একাডেমি (এইচএআইএনএ) এই কোর্সটি সমন্বয় এবং সার্টিফিকেশন প্রদান করে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল