সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

এইউবি-ইউএনএসকিউ মধ্যকার সমঝোতা স্মারক স্বাক্ষরিত

বৃহস্পতিবার, মে ১৮, ২০২৩
এইউবি-ইউএনএসকিউ মধ্যকার সমঝোতা স্মারক স্বাক্ষরিত

বদিউর রহমান সোহেল: 

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং ইউনিভার্সিটি অব সাউদার্ন কুইন্সল্যান্ড অস্ট্রেলিয়ার সাথে  পাঠদান ও গবেষণায় সহযোগিতা, শিক্ষাবিদ ও শিক্ষার্থীদের বিনিময় এবং বৃত্তিমূলক প্রকাশনায় অংশীদারিত্বের জন্য একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়  এবং এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে এইউবি উপাচার্য প্রফেসর ড. শাহজাহান খানকে ইউনিভার্সিটি অব সাউধার্ন কুইন্সল্যান্ড অস্ট্রেলিয়ার পক্ষ থেকে ইমেরিটাস প্রফেসর হিসেবে ভূষিত করা হয় এবং সংবর্ধনা প্রদান করা হয়।  

বৃহস্পতিবার এই আয়োজনে এইউবি আশুলিয়া ক্যাম্পাসে উপস্থিত ছিলেন ইউএনএসকিউ এর চ্যান্সেলর মিস্টার জন ডর্নবুশ এবং প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর রেন ই।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  এইউবি বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান  ড. মোহাম্মদ জাফার সাদেক এবং গেস্ট অব অনার ছিলেন এইউবি উপাচার্য ইমেরিটাস প্রফেসর ড. শাহজাহান খান , বিশেষ অতিথি ছিলেন প্রফেসর ড. নুরুল ইসলাম। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন এইউবি রেজিস্ট্রার একেএম এনামুল হক। 

উক্ত অনুষ্ঠানে এইউবি এবং  ইউএনএসকিউ এর মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।  আশা করা যায়, এই উদ্যোগের ফলে এইউবি এবং বাংলাদেশের শিক্ষার্থীরা গবেষণায় আরো এগিয়ে যাবে।

যা অস্ট্রেলিয়া ও বাংলাদেশের মধ্যে শিক্ষাগত সহযোগিতাকে আরও ত্বরান্বিত করতে সাহায্য করবে, সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণা সহযোগিতা বৃদ্ধি পাবে, যা বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাবে। এই উদ্যোগের মাধ্যমে এইউবি এবং  ইউএনএসকিউ এর মধ্যকার সম্পর্ক আরও গভীর ও শক্তিশালী হবে।

উক্ত আয়োজনে আরো উপস্থিত ছিলেন এইউবি’র বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও  শিক্ষার্থীবৃন্দ।  
 
সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল