রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

২০২৬ ফুটবল বিশ্বকাপ ফাইনালের দিনক্ষণ চূড়ান্ত

বৃহস্পতিবার, মে ১৮, ২০২৩
২০২৬ ফুটবল বিশ্বকাপ ফাইনালের দিনক্ষণ চূড়ান্ত

স্পোর্টস ডেস্ক:

'দ্য গ্রেটেস্ট শো অন আর্থ' হিসেবে ফুটবল বিশ্বকাপকে গণ্য করা হয়। আগামী ২০২৬ সালে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডায় অনুষ্ঠিত হবে মেগা এই ইভেন্টের পরবর্তী আসর। ওই বিশ্বকাপের প্রথমবারের মতো অংশ নেবে ৪৮টি দল।

মোট ৪৮ দল ১২টি গ্রুপে ভাগ হয়ে ৪টি করে দলে প্রতি গ্রুপ নির্ধারণ করা হবে। প্রত্যেক গ্রুপের শীর্ষ দুই দল ও ১২টি গ্রুপ থেকে তৃতীয় হওয়া দলগুলোর মধ্যে সেরা ৮ দল রাউন্ড অব থার্টি টু পর্বে চলে যাবে।

এরপর রাউন্ড অব সিক্সটিন, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনালের পর শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচ হবে। এবার চ্যাম্পিয়ন দল আগের আসরের চেয়ে ১ ম্যাচ বেশি; অর্থাৎ ৮ ম্যাচে খেলবে। সব মিলিয়ে মোট খেলা ৬৪ ম্যাচ থেকে বেড়ে ১০৪ ম্যাচ হবে।

এদিকে বুধবার (১৭ মে) সন্ধ্যায় লস অ্যাঞ্জেলসে জমকালো এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ২০২৬ বিশ্বকাপের লোগো উন্মোচন করেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এবং ব্রাজিলিয়ান পোস্টারবয় রোনাল্ডো নাজারিও।

এবার আসন্ন এই বিশ্বকাপ ফাইনালের দিনক্ষণও চূড়ান্ত হয়েছে। ওই বছরের ১৯ জুলাই অনুষ্ঠিত হরে শিরোপা নির্ধারণী লড়াই। স্প্যানিশ প্রভাবশালী সংবাদমাধ্যম 'মার্কা' এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

২০২৬ ফুটবল বিশ্বকাপ মহাযজ্ঞের পর্দা ওঠার কথা রয়েছে সে বছরের ৮ জুলাই। মোট ৫৬ দিনব্যাপী এ যুদ্ধ শুরুর আগে ২৫ মে’র মধ্যে অংশগ্রহণকারী দলগুলোকে চূড়ান্ত খেলোয়াড়দের তালিকা দিতে হবে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল