সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক মেইল প্রদানের দাবি ইবি ছাত্র মৈত্রীর

মঙ্গলবার, মে ২৩, ২০২৩
শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক মেইল প্রদানের দাবি ইবি ছাত্র মৈত্রীর

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

শিক্ষাবৃত্তির জন্য আবেদন, অনলাইনে বিভিন্ন স্বনামধন্য জার্নালে গবেষণা প্রবন্ধ পড়া, গবেষণা প্রবন্ধ প্রকাশনা ও গবেষণা অনুদান প্রাপ্তিসহ বিভিন্ন কাজে প্রাতিষ্ঠানিক ই-মেইল এর প্রয়োজন হয় শিক্ষার্থীদের। কিন্তু প্রতিষ্ঠার ৪৪ বছরেও প্রাতিষ্ঠানিক ই-মেইল একাউন্ট পায়নি ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। এতে গবেষনা, শিক্ষাবৃত্তি ও ই-লার্নিং সহ বিভিন্ন ক্ষেত্রে পিছিয়ে পড়ছেন শিক্ষার্থীরা। ফলে শিক্ষার্থীদের দ্রুত প্রাতিষ্ঠানিক ই-মেইল প্রদানের দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ ছাত্র মৈত্রী ইবি শাখা।

মঙ্গলবার (২৩মে) দুপুর ১২টায় উপাচার্যের কার্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের নিকট স্মারকলিপি প্রদান করেন দলটির নেতারা। এসময় সংগঠনটির সভাপতি আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক ইয়াশিরুল কবির সৌরভের নেতৃত্বে সহ-সভাপতি মুজাহিদুল ইসলাম মোরশেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক এইচ.এম আরাফাত, তথ্য ও প্রযুক্তি বিষয়ক শেখ ফরিদ সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ই-মেইল প্রদানসহ ১০টি দাবির বিষয়ে স্মারকলিপিতে উল্লেখ করা হয়। স্মারকলিপিতে উত্থাপিত দাবিসমূহ হলো-

১. বিশ্ববিদ্যালয়ের প্রতিটি কাঠামো ডিজিটালাইজেশন করতে হবে। প্রত্যেক শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে নিজস্ব একাউন্ট এর ব্যবস্থা করতে হবে। এবং প্রত্যেক শিক্ষার্থীকে প্রাতিষ্ঠানিক ইমেইল প্রদান করতে হবে। ই-ব্যাংকিং ব্যবস্থা করতে হবে।

২. শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে পর্যাপ্ত সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা করা ও ফুটেজ সংগ্রহ করতে হবে।

৩. হল ও ক্যাফেটেরিয়ার খাবারের দাম ও মান নিশ্চিত করতে হবে।

৪. একাডেমিক ভবন ও হল সমূহে মানসম্মত ওয়াশরুম নিশ্চিত করা ও নিয়মিত পরিষ্কার করতে হবে।

৫. হল সমূহে ইন্টারনেট ব্যবস্থা করতে হবে।

৬. শিক্ষার্থীদের পরিবহন সমস্যা নিরসনে বাসের সংখ্যা বৃদ্ধি করতে হবে।

৭. কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া ও হল সমূহে নিরাপদ পানির ব্যবস্থা করতে হবে ও ওয়াশরুম শিক্ষার্থীদের ব্যবহার উপযোগী করে তুলতে হবে।

৮. ক্যাম্পাসের ময়না নিষ্কাশনের জন্য ব্যবহৃত ড্রেন গুলো নিয়মিত পরিষ্কার করতে হবে ও ময়লা নির্দিষ্ট স্থানে ফেলার জন্য ডাস্টবিন সরবরাহ করতে হবে।

 ৯. ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে লাইট বৃদ্ধি করতে হবে।

১০. বিভিন্ন বিভাগের শ্রেণিকক্ষ, শিক্ষক বাড়াতে হবে।

স্মারকলিপি গ্রহণকালে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘আমরা আপনাদের যৌক্তক দাবিগুলোর সাথে সম্পূর্ণরূপে একমত। আমাদেরকে পর্যবেক্ষণ করতে দিন। শীঘ্রই আমরা আপনাদের দাবিগুলো বাস্তবায়ন করার চেষ্টা করবো।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল