সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

দেশকে আবারো কবরস্থান বানাতে চায় দেশবিরোধীরা: ইবি উপাচার্য

বৃহস্পতিবার, মে ২৫, ২০২৩
দেশকে আবারো কবরস্থান বানাতে চায় দেশবিরোধীরা: ইবি উপাচার্য

ইবি প্রতিনিধি:

জঙ্গিবাদী, মৌলবাদী ও দেশবিরোধী অপশক্তিরা আবার এই বাংলাদেশকে কবরস্থান বানাতে চায় বলে মন্তব্য করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। তিনি বলেন, ‘ পঁচাত্তরের পর তারা সারা বাংলাদেশকে কবরস্থান বানিয়ে রেখেছিলো। বাংলাদেশ যখন উজ্জ্বল ভাবে বিরাজমান, বাংলাদেশ যখন সারা বিশ্বের কাছে মাথা উঁচু করে দাড়িয়েছে তখন তারা আবার বাংলাদেশকে কবরস্থান বানানোর মতলবে বিভোর। কেননা দেশের মানুষকে উন্নয়ন ভোগ করা থেকে বিরত রাখতে চায় তারা। সাথে আরেকটি পঁচাত্তরের ১৫ই আগস্ট দেখতে চায়। এই আগস্ট মাস তাদের বড়ই প্রিয়, কারণ এই মাসেই পাকিস্তানের জন্ম হয়েছিলো।’

বুধবার (২৪ মে) সকাল ১১টায় বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে দেওয়া হত্যার হুমকির প্রতিবাদে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের সামনে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি। বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সম্মিলিত অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন সাবেক উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম ত্বোহা, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দারসহ বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সভাপতি অধ্যাপক ড. অরবিন্দ সাহা প্রমুখ। এছাড়া ভারপ্রাপ্ত রেজিস্টার এইচ এম আলী হাসান, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. বাকি বিল্লাহ বিকুলসহ সংগঠনসমূহের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  মানববন্ধনে তারা প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একইসাথে হুমকিদাতাকে অবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় আনার জোর দাবি তুলেন।


এসএম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল