সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বিশ্ববিদ্যালয়ের সুনাম ও খ্যাতির প্রসারে মানসম্পন্ন গবেষণা অপরিহার্য- জাবি উপাচার্য

মঙ্গলবার, মে ৩০, ২০২৩
বিশ্ববিদ্যালয়ের সুনাম ও খ্যাতির প্রসারে মানসম্পন্ন গবেষণা অপরিহার্য- জাবি উপাচার্য

সৌরভ শুভ, জাবি প্রতিনিধি:

বিশ্ববিদ্যালয়ের সুনাম ও খ্যাতির প্রসারে মানসম্পন্ন গবেষণা অপরিহার্য বলে মন্তব্য করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম।

আজ মঙ্গলবার (৩০ মে), জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের গবেষণা প্রকল্পের সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। 

গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. ফরিদ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য তাঁর ভাষণে গবেষণা প্রকল্পের প্রবন্ধগুলো অনলাইনে প্রকাশ করায় সংশ্লিষ্টদের আন্তরিক ধন্যবাদ জানান।

তিনি বলেন, গবেষণা প্রবন্ধগুলো অনলাইনে প্রকাশের ফলে দেশ-বিদেশের সকলে তা দেখতে পারবেন। এতে বিশ্ববিদ্যালয়ের পরিচিতি বৃদ্ধি পাবে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মানসম্পন্ন গবেষণার আহ্বান জানিয়ে উপাচার্য গবেষণা এবং তা প্রকাশ নিমিত্ত আর্থিক প্রণোদনা দেয়ার আশ্বাস দেন।

দিনব্যাপী সেমিনারে বিভিন্ন সেশনে গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের শিক্ষক, আআইটি এবং আইআরএস এন্ড জিআইএস-এর শিক্ষকগণ গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অধ্যাপক ড. মো. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ্, অধ্যাপক ড. এ. এ. মামুন, অধ্যাপক ড. মোহাম্মদ শরীফ উদ্দিন, অধ্যাপক ড. মো. ওবায়দুর রহমান, অধ্যাপক ড. শেখ তৌহিদুল ইসলাম, অধ্যাপক ড. এম শামীম কায়সার, অধ্যাপক ড. মো. আমিনুর রহমান খান, অধ্যাপক মো. জামাল উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল