বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

হাবিপ্রবিতে সুষ্ঠুভাবে সম্পন্ন হলো গুচ্ছ ভর্তি পরীক্ষা

শনিবার, জুন ৩, ২০২৩
হাবিপ্রবিতে সুষ্ঠুভাবে সম্পন্ন হলো গুচ্ছ ভর্তি পরীক্ষা

মাহবুবুল হক খান, দিনাজপুর থেকে:

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) কেন্দ্রে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে জিএসটি অন্তর্ভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের প্রথমবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা-২০২৩।

শনিবার (৩ মে-২০২৩) অনুষ্ঠিত হয় ‘এ’ ইউনিটের (বিজ্ঞান বিভাগ) গুচ্ছ ভর্তি পরীক্ষা-২০২৩। দুপুর ১২টায় পরীক্ষা শুরু হয়ে দুপুর ১টায় পরীক্ষা শেষ হয়। হাবিপ্রবি কেন্দ্রে উক্ত ইউনিটে মোট ৫৪৪২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন।

পরীক্ষা শুরুর পর হাবিপ্রবির বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। পরিদর্শন শেষে তিনি বলেন, ভর্তি পরীক্ষার্থী ও অভিভাবকদের কষ্ট লাঘব করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আজকের পরীক্ষায় উপস্থিতির হার শতকরা প্রায় ৯৭ ভাগ। তিনি বলেন, আমি প্রতিটি ভবন ঘুরে দেখেছি, অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলেই আন্তরিকতার সাথে কাজ করেছেন। পাশাপাশি জেলা প্রশাসন, প্রলিশ প্রশাসন, মেডিকেল কলেজ, ফায়ার সার্ভিসসহ স্থানীয় প্রশাসন আমাদের সার্বিকভাবে সহযোগিতা করেছে। তিনি বলেন, ভর্তি পরীক্ষার্থী ও তাদের সাথে আগত অভিভাবকগণের যেন কোন প্রকার ভোগান্তি না হয়, আমরা সেদিকে গুরুত্ব দিয়েছি। পরীক্ষার্থীদের যাতায়াতের ব্যবস্থা, ওয়াসরুম, বিশ্রামের জায়গা, মেডিকেল সুবিধা, পানি ও সুরক্ষা সামগ্রীর ব্যবস্থা, অসুস্থ/ পঙ্গু/প্রতিবন্ধী পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দেয়ার ব্যবস্থা, পার্কিং সুবিধাসহ বিভিন্ন সেবামূলক উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল