বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

জামালপুরে দুদকের গণশুনানী আগামীকাল

সোমবার, জুন ৫, ২০২৩
জামালপুরে দুদকের গণশুনানী আগামীকাল

মোঃ ইমরান মাহমুদ, জামালপুর প্রতিনিধি :

আসুন দুর্নীতিবাজদের বিরুদ্ধে একতাবদ্ধ হই” এই শ্লোগান সামনে রেখে ৬ জুন জামালপুরে সেবা বঞ্চিত ও হয়রানীর শিকার নাগরিকদের  সরাসরি জামালপুরে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর গণশুনানী অনুষ্ঠিত হবে। 

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় জামালপুর সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ৯ টা থেকে জামালপুর জেলা শিল্পকলা একাডেমির বীর মুক্তিযোদ্ধা গীতিকার নজরুল ইসলাম বাবু মিলনায়তনে বিভিন্ন সরকারি দপ্তরে সেবা পেতে হয়রানী বা ঘুষ ও দুর্নীতির শিকার সেবা প্রত্যাশী জনসাধারণ এবং সেবা প্রদানকারী সরকারি দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাগণের অংশগ্রহণে এ গণশুনানী অনুষ্ঠিত হবে।

জামালপুরের জেলা প্রশাসক শ্রাবস্তী রায়ের সভাপতিত্বে ও সঞ্চালনায় উক্ত গণশুনানী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার মো. জহুরুল হক। এ ছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (প্রতিরোধ) মো. আক্তার হোসেন, ময়মনসিংহ বিভাগের পরিচালক ঋত্বিক সাহা এবং উপ-পরিচালক মো. তালেবুর রহমান। এসময় জামালপুর দুদকের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, সকল সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের নাগরিকগণ উপস্থিত থাকবেন।

আরও জানা যায়, গণশুনানীতে বিভিন্ন সরকারি অফিসে সেবা প্রাপ্তিতে হয়রানীর শিকার বা সেবা বঞ্চিত সংক্ষুব্ধ জনসাধারণ তাদের অভিযোগসমূহ জামালপুর সদরের সকল সরকারি দপ্তর প্রধানদের উপস্থিতিতে দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তাগণের সামনে তুলে ধরা হবে। একই সাথে সেবা বঞ্চিত জনসাধারণের উত্থাপিত অভিযোগের বিষয়ে দুদক কর্তৃক তাৎক্ষণিক সিদ্ধান্ত গ্রহণ করা হবে। সরকারি পরিসেবা প্রাপ্তি নিশ্চিতকরণ এবং সরকারি কর্মকর্তাদের মাঝে সততা, নিষ্ঠা, জবাবদিহিতা ও মূল্যবোধ বৃদ্ধি করার মাধ্যমে দেশ থেকে দুর্নীতি নির্মূল করাই উক্ত গণশুনানীর মূল লক্ষ্য বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

এরই মধ্যে গনশুনানীতে জনসাধারণের সমাগমকল্পে জামালপুর সদরের বিভিন্ন এলাকায় সপ্তাহব্যাপী মাইকিং, পোস্টার, লিফলেট, বুথ স্থাপন ও বিভিন্ন গণমাধ্যমে দুদকের পক্ষ থেকে ব্যাপক প্রচারণা করা হয়েছে। শুধু তাই নয় অভিযোগ বাক্স স্থাপন করে অভিযোগ সংগ্রহের কাজও চলমান রয়েছে।

গণশুনানী সফল করতে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার জামালপুরের সকল
নাগরিকগণকে গণশুনানী অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল