সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বিশ্ব পরিবেশ দিবসে ইবিতে ছাত্রলীগের বৃক্ষরোপন

সোমবার, জুন ৫, ২০২৩
বিশ্ব পরিবেশ দিবসে ইবিতে ছাত্রলীগের বৃক্ষরোপন

সাইফ ইব্রাহীম, ইবি প্রতিনিধি:

৫ জুন 'বিশ্ব পরিবেশ দিবস' উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। দিবসটি উপলক্ষে কেন্দ্রীয় সংগঠন কর্তৃক গৃহীত 'সবুজ সপ্তাহ' কর্মসূচির অংশ হিসেবে দুপুর দেড়টায় অনুষদ ভবন সংলগ্ন বটতলায় এই কর্মসূচি পালন করেন তারা। কর্মসূচিতে প্রায় ২০ টি ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করা হয়।

গাছের চারা রোপন করে কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক | ড. আমজাদ হোসেন ও সহকারী অধ্যাপক ড. শরিফুল ইসলাম। এসময় সংগঠনটির সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে সহ-সভাপতি বনি আমিন ও মৃদুল হাসান রাব্বিসহ বিভিন্ন হল ইউনিটের প্রায় দেড় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সংগঠনটির সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, 'বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী 'গ্রীণ উইক' কর্মসূচি আমরা হাতে নিয়েছি। বৈরি আবহাওয়ার মধ্যেও আমরা মোটামুটি ২০টি গাছের চারা রোপন করেছি। বৃষ্টির মৌসুম আসলে আমরা পুরো ক্যাম্পাসে আরও এক হাজারটি গাছের চারা রোপন করবো। এবং আমরা আমাদের এই কার্যক্রমকে অব্যাহত রাখবো।

সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, 'কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ জায়গা যেখানে শিক্ষার্থীদের সমাগম বেশি সেখানে প্রায় বিশটি ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করেছি। গ্রীষ্মকালীন ছুটির কারণে ক্যাম্পাস বন্ধ রয়েছে। ক্যাম্পাস খোলা হলে 'গ্রীণ উইক' কর্মসূচি পুরোপুরিভাবে সম্পন্ন করা হবে। বর্তমানের এই বৈরি পরিবেশ মোকাবেলায় শিক্ষার্থী হিসেবে আমাদের সবাইকে সচেতন হতে হবে। সবাইকে আহবান করবো প্রত্যেকে যেন নিজ উদ্যোগে একটি করে হলেও গাছ লাগায়।'

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল