সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইবি শিক্ষক সমিতির সভাপতি আহত সড়ক দুর্ঘটনায়, দুর্বৃত্তের হামলায় সাবেক সাধারণ সম্পাদক

বুধবার, জুন ৭, ২০২৩
ইবি শিক্ষক সমিতির সভাপতি আহত সড়ক দুর্ঘটনায়, দুর্বৃত্তের হামলায় সাবেক সাধারণ সম্পাদক

ইবি প্রতিনিধি:


সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন। মঙ্গলবার মেডিকেল চেকআপের উদ্দেশ্যে ঢাকা যাওয়ার পথে রাজবাড়ীতে সড়ক দুর্ঘটনার শিকার হন তিনি। বর্তমানে তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


জানা যায়, সকাল ভোরে কুষ্টিয়া থেকে ঢাকা উদ্দেশ্যে রওনা দেন তিনি। তার গাড়ি রাজবাড়ীতে পৌঁছালে একটি ট্রাকের সাথে সংঘর্ষ হয়। এতে তিনি মাথায় ও শরীরে আঘাতপ্রাপ্ত হন৷ আহত অবস্থায় তাকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়৷ পরবর্তীতে বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনের নজরে আসলে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়৷ মাথায় প্রচন্ড আঘাতের ফলে আটটি সেলাই দেওয়া হয়েছে। তবে বর্তমানে তিনি আশঙ্কামুক্ত রয়েছেন।


একইদিনে পৃথক সড়ক দূর্ঘটনায় আহত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব ড. আ স ম শোয়াইব আহমেদ। ঐ দিন সকালে গ্রীণ লাইনের একটি বাসে করে ঢাকা যাচ্ছিলেন তিনি।  সকাল সোয়া সাতটায় মাগুরার ‘ইছা-খাদা’ নামক স্থানে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি দূর্ঘটনায় পতিত হয়। এতে তিনি পিঠে এবং দুই পায়ে প্রচণ্ড আঘাত পান। তাকে মাগুরা সরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। বর্তমানে তিনি ঢাকার ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে এখনো তিনি আশঙ্কামুক্ত নন। জ্ঞান না ফেরায় এখনো তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন। 


এদিকে বুধবার সকালে দুর্বৃত্তের হামলার শিকার হয়েছেন ইবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান। প্রতিদিনের ন্যায় প্রাতঃভ্রমণে বের হলে তার উপর হামলা করেন প্রতিবেশি ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদ। সকাল পৌঁনে ছয়টায় হাউজিং ডি ব্লক আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে।


পূর্ব শত্রুতার জের ধরে হামলা করা হয়েছে বলে অভিযোগ ভুক্তভোগীর। তিনি জানান, বিল্ডিং নির্মাণকে কেন্দ্র করে প্রতিহিংসার জেরে প্রতিবেশি ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদ দীর্ঘদিন ধরে অসৌজন্যমূলক আচরণ করে আসছেন তার সাথে। এর আগেও বিভিন্নভাবে তাকে হেনস্তার চেষ্টা করেছেন ওই ব্যাংক কর্মকর্তা। বিষয়টি অগ্রণী ব্যাংক চৌড়হাস ব্রাঞ্চের ম্যানেজারকে জানানো হলে অভিযুক্তের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থাও নেন ব্যাংক ম্যানেজার। এতে আরো বেশি ক্ষুব্ধ হয়ে ভুক্তভোগী শিক্ষকের পিছু লাগেন অভিযুক্ত সোহেল মাহমুদ। এবং তাকে আক্রমণ করার জন্য বিভিন্নভাবে চেষ্টাও করেন বলে অভিযোগ ভুক্তভোগীর।


সর্বশেষ আজ সকালে হাঁটতে বের হলে তাকে একা পেয়ে হাউজিং ডি ব্লক আবাসিক এলাকায় ভুক্তভোগীর উপর অতর্কিত হামলা করেন ওই ব্যাংক কর্মকর্তা। হামলায় এলোপাতাড়ি কিল-ঘুষি ও লাথি মারতে থাকেন তিনি। একপর্যায়ে ভুক্তভোগীর হাতের আঙুল ভেঙে দিয়ে শরীরে লাথি মেরে মাটিতে ফেলে দেন বলে অভিযোগ ভুক্তভোগীর। পরবর্তীতে তার সহকর্মী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আব্দুল বারী বিষয়টি জানতে পেরে তাকে সেখান থেকে উদ্ধার করেন কুষ্টিয়া সদর হাসপাতালে ভর্তি করান।  


অধ্যাপক ড. আব্দুল বারী বলেন, 'আমরা ছয়জন মিলে একটা বিল্ডিং তৈরি করছি। তার পাশেই উনার বাসা। সমস্যার মূল কারণ হলো, আমরা কেন তার বাসার পাশে ছয়তলা/সাততলা বিল্ডিং করছি? আগে থেকেই তিনি হুমকি-ধমকি দিয়ে আসছিলেন। আজকে স্যারকে (মোস্তাফিজুর রহমান) একা পেয়ে তিনি এই ঘটনা ঘটিয়েছেন, শারিরীকভাবে লাঞ্চিত করেছেন।'


ভুক্তভোগী অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান বলেন, আমি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদককে বিষয়টি জানিয়েছি। তারা আইনী ব্যবস্থা গ্রহণ করবেন বলে আমাকে আশ্বস্ত করেছেন।'


এছাড়া ভুক্তভোগীকে স্ত্রী-সন্তান নিয়ে দ্রুত শহর ছাড়ার ও প্রাণনাশের হুমকিও দেওয়া হয়েছে বলে অভিযোগ ভুক্তভোগীর।


এদিকে প্রাণনাশের হুমকি ও হামলার অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত সোহেল মাহমুদ। তিনি বলেন, 'ওনার সাথে আমার সর্বশেষ দেখা হয়েছে দশদিন আগে। উনার অভিযোগটা ভিত্তিহীন। এর কোনো অস্তিত্বই নেই।'


অগ্রণী ব্যাংক চৌড়হাস ব্রাঞ্চের ম্যানেজার বলেন, 'এ বিষয়ে আমি কিছু জানিনা। যেহেতু এটা ব্যাংকের লেনদেনের বাইরের বিষয় সেহেতু এখানে আমার কিছু করার নেই।'


ইবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড.  তপন কুমার জোদ্দার বলেন, 'আগেও এটা নিয়ে সমস্যা হয়েছিল। তখন আমাদের শিক্ষকরা মিলে এর একটা মিমাংসা করা হয়েছিল। তারপর আজ আবার এ ধরনের একটা ঘটনা ঘটেছে। আমরা আবারো বিষয়টি নিয়ে বসে নিজেদের মধ্যে সমাধানের চেষ্টা করবো।'


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ড. শাহেদ আহমেদ বলেন, "ঘটনা শোনার পর হাসপাতালে ভুক্তভোগী শিক্ষকের সাথে দেখা করেছি। পরে তাকে হাসপাতাল থেকে রিলিজ দিলে বাসায় পাঠিয়ে দেই। এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষক আইনগত ব্যবস্থা গ্রহণ করলে আমরা তাকে যথাসম্ভব সহযোগিতা করবো"


এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল