মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

ছেলে মেয়ে আলাদা শিফটে জাবি ভর্তি পরীক্ষাসূচি প্রকাশ

বৃহস্পতিবার, জুন ৮, ২০২৩
ছেলে মেয়ে আলাদা শিফটে জাবি ভর্তি পরীক্ষাসূচি প্রকাশ

সৌরভ শুভ, জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২—২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার চূড়ান্ত সময়সূচি প্রকাশ করা হয়েছে। ছেলে মেয়ে আলাদা শিফটে আগামি ১৮ থেকে ২৬ জুনের মধ্যে ছয়টি ইউনিট ও একটি ইন্সটিটিউটের অধীনে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (০৮ জুন) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্যসচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আবু হাসান বলেন, পূর্বের মানবন্টনেই এবারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে এবারের ভর্তি পরীক্ষায় ছাত্র ও ছাত্রীদের জন্য আলাদা শিফট করা হয়েছে।

প্রকাশিত ভর্তি পরীক্ষার সময়সূচিতে দেখা গেছে, ১৮ জুন প্রথম শিফটে ইনস্টিটিউট অব বিজনেস এ্যাডমিনিষ্ট্রেশন—আইবিএ, দ্বিতীয় শিফটে সি—১ ইউনিটের (কলা ও মানবিকী অনুষদভুক্ত নাটক ও নাট্যতত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ), তৃতীয় থেকে ষষ্ঠ শিফটে সি ইউনিটের (কলা ও মানবিকী অনুষদ এবং তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১৯ জুন প্রথম চার শিফটে বি ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ) এবং শেষ দুই শিফটে ই ইউনিটের (বিজনেস স্টাডিজ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরদিন ২০ জুন ছয় শিফটে এ ইউনিটের (গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি) এবং ২১ ও ২২ জুন পৃথক চার শিফটে ডি ইউনিটের (জীববিজ্ঞান অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ২৩—২৫ জুন সি—১ ইউনিটে উত্তীর্ণদের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া, প্রতিদিন প্রথম শিফটের পরীক্ষা সকাল ৯টা থেকে ১০টা, দ্বিতীয় শিফটের পরীক্ষা ১০টা ২৫ থেকে ১১টা ২৫, তৃতীয় শিফটের পরীক্ষা ১১টা ৫০ থেকে ১২টা ৫০, চতুর্থ শিফটের পরীক্ষা ১টা ৫০ থেকে ২টা ৫০, পঞ্চম শিফটের পরীক্ষা সোয়া ৩টা ১৫ থেকে বিকাল ৪টা ১৫ এবং ষষ্ঠ শিফটের পরীক্ষা বিকাল ৪টা ৪০ থেকে ৫টা ৪০ পর্যন্ত অনুষ্ঠিত হবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল