শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কুবি প্রেস ক্লাবের মৌসুমি ফল উৎসব অনুষ্ঠিত

শুক্রবার, জুন ৯, ২০২৩
কুবি প্রেস ক্লাবের মৌসুমি ফল উৎসব অনুষ্ঠিত

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি)  সাংবাদিকদের সংগঠন প্রেস ক্লাবের উদ্যোগে মৌসুমী ফল উৎসবের আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার (৮ জুন)  বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল চত্বরে (গোলচত্বরে)  সংগঠনের দপ্তর সম্পাদক ইকবাল হাসানের সঞ্চালনায় ও সভাপতি সাজ্জাদ বাসারের সভাপতিত্বে বিকেল সাড়ে পাঁচটার দিকে এ উৎসব উৎযাপিত হয়।

এই ফল উৎসবে আম, কাঁঠাল, লিচু, পেয়ারা, লটকন, জাম সহ আরো বেশ কয়েকটি মৌসুমী ফল ছিল। 

ফলাহার শেষে প্রেস ক্লাবের সদস্য ফাতেমা রহিম রিন্স বক্তব্য রাখেন। তিনি তার বক্তব্যে বলেন, 'এটি আমাদের সংগঠনের একটি ভিন্নধর্মী আয়োজন। এই আয়োজনের ধারাবাহিকতা বজায় থাকুক। ২০১৮ সাল থেকে প্রেস ক্লাব কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কাজ করে যাচ্ছে। আমরা আমাদের কাজের মাধ্যমে ও প্রসাশনের গণতান্ত্রিক চর্চার উদাহরণ হিসেবে ২০২২ নিবন্ধন পাই। শুরুতে আমাদের বসার মতো জায়গা না থাকলেও বর্তমানে আমরা রুম পেয়েছি। তবে রুমের মধ্যে পর্যাপ্ত বসায় জায়গা এবং অন্যান্য আরো কিছুর অভাব সেখানে রয়েছে। বিশ্ববিদ্যালয়ের সকলের সার্বিক সহযোগিতায় আমরা আমাদের অপূর্ণতা কাটিয়ে উঠবো বলে আশা রাখি।'


প্রেস ক্লাবের এরকম ব্যতিক্রমী উদ্যোগে উচ্ছ্বসিত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।  এ ব্যাপারে তিনি বলেন, 'এ ধরনের প্রোগ্রাম ভিন্নমাত্রা যোগ করে বিশ্ববিদ্যালয়ের পরিবেশে। এতে তোমরা আমাদের দেশের ঐতিহ্যকে তুলে ধরেছ। এটা খুব ভালো উদ্যোগ। প্রাকৃতিক পরিবেশে বসে ফল উৎসব বিষয়টা অন্যরকম সুন্দর। তোমরা বিষয়টি ব্যতিক্রমী ভাবে করতে পেরেছো।"

 তিনি  আরো বলেন, 'তোমরা কাজের ক্ষেত্রে  স্বাধীন। তবে যে বিষয়গুলা সকলের জানা দরকার এবং যা সত্য সেই বিষয়গুলো তোমাদের লেখাতে তুলে ধরবে। এক্ষেত্রে যা লিখছো অবশ্যই তার প্রমাণ রাখবে। আর আমি বিশ্ববিদ্যালয়ের ইমেজকে ভালো করার জন্য  কাজ করছি। সেজন্য শিক্ষার পাশাপাশি গবেষণার দিক দিয়েও ইফোর্ট দিচ্ছি।"

সভাপতির বক্তব্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি সাজ্জাদ বাসার বলেন, "কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব সবসময় বিশ্ববিদ্যালয়ের ইতিবাচক দিকগুলো তুলে ধরেছে। এক্ষেত্রে যদি বিশ্ববিদ্যালয় প্রসাশনের কোন নেতিবাচক দিক থাকে তবে তাও আমরা তুলে ধরবো। আর আমরাও বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সহযাত্রী হিসাবে থাকবো।"


এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী, নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হল প্রভোস্ট মো. জিল্লুর রহমান, বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল প্রভোস্ট মো: সাহেদুর রহমান, সহকারী প্রক্টর অমিত দত্ত, আবু ওবায়দা রাইদ সহ প্রেস ক্লাবের  অন্যান্য সদস্যবৃন্দরা।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব দ্বিতীয় বারের মতো মৌসুমি ফল উৎসবের আয়োজন করেছে। এর আগে ২০২২ সালে প্রথমবারের মতো এই উৎসব হয়েছিল।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল