সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইবি সাহিত্য সংসদের সভাপতি পলাশ, সম্পাদক দূর্জয়

বৃহস্পতিবার, জুন ১৫, ২০২৩
ইবি সাহিত্য সংসদের সভাপতি পলাশ, সম্পাদক দূর্জয়

সাইফ ইব্রাহীম, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সাহিত্য সংসদের ২০২৩ সালের পূর্ণাঙ্গ নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের পলাশ হোসেন সভাপতি ও একই বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের নাইমুর রহমান (দূর্জয়) সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।

বৃহস্পতিবার  (১৫ জুন) দুপুরে সংগঠনটির  উপদেষ্টামন্ডলীর সদস্য অধ্যাপক ড. শেখ মহা: রেজাউল করিম ও সদ্য সাবেক সভাপতি আব্দুল্লাহ আল কাফী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ২৭ সদস্য বিশিষ্ট এ নতুন কমিটির অনুমোদন দেওয়া হয়। তারা আগামী এক বছরের জন্য এ দায়িত্ব পালন করবেন।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ সভাপতি নিরব বিশ্বাস, কুলসুম আক্তার, আতিয়া জয়নব, যুগ্ম সাধারণ সম্পাদক মো: রাসেল রানা, সাংগঠনিক সম্পাদক মো: মুক্তারুল হক,  সহ-সাংগঠনিক সম্পাদক আকলিমা আক্তার প্রিয়া, অর্থ সম্পাদক জাকিয়া সুলতানা স্বর্ণা, সহ-অর্থ সম্পাদক রাশিদুল ইসলাম নাঈম, দফতর সম্পাদক সৌরভ দত্ত,উপ-দফতর সম্পাদক হাসেম আলী। গ্রন্থাগার সম্পাদক রেহনুল ইসলাম চমক,সহ-গ্রন্থাগার সম্পাদক নওশীন পর্ণিণী সুম্মা, মাহফুজ হোসাইন, তথ্যপ্রযুক্তি ও প্রচার সম্পাদক তানভীন ইমা,প্রচার সম্পাদক ফারহানা ইবাদ,পাঠকচক্র সম্পাদক সোহেলী তাবাসসুম জান্নাত  এবং সহ-পাঠচক্র সম্পাদক মোসুমি সরকার মিশু।

এছাড়া নতুন কর্মপর্ষদে সদস্য হিসেবে রয়েছেন তুষার আহমেদ, শাহরিয়ার প্রিন্স,রেখা খাতুন,সূচনা ত্রিপুরা, নূসরাত জাহান,শাখিলা শ্রাবণী, তানজিমা ইসলাম প্রমি ও মারজিয়া ইসলাম।

উল্লেখ্য, ২০১৬ সালে প্রতিষ্ঠার পর থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে সাহিত্য বিষয়ক বিভিন্ন কর্মকান্ড পরিচলনা করে আসছে সংগঠনটি। সংগঠনটির উল্লেখ্যযোগ্য কাজের মধ্যে রয়েছে, ‘শব্দতট’ নামে সাহিত্য পত্রিকা প্রকাশ, বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিনির্ভর দেয়ালিকা প্রকাশ এবং ‘অতন্দ্র’ নামে সাময়িকী প্রকাশ। এছাড়াও নানামাত্রিক জ্ঞানার্জন ও তরুণ লেখক সৃষ্টির উদ্দেশ্যে নিয়মিত পাঠচক্র ও সাহিত্য আড্ডার আয়োজন করে আসছে সংগঠনটি।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল