সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

জাবি ছাত্রলীগের কর্মীসভা আহবান

বৃহস্পতিবার, জুন ১৫, ২০২৩
জাবি ছাত্রলীগের কর্মীসভা আহবান

সৌরভ শুভ, জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের হল কমিটি গঠনের লক্ষ্যে কর্মীসভা আহবান করা হয়েছে। বুধবার (১৪ জুন) শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই আহবান জানানো হয়।

আগামীকাল শুক্রবার সন্ধ্যা ৬টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রথম সভার মাধ্যমে এই কর্মীসভা শুরু হবে। পরবর্তীতে ভর্তি পরীক্ষা ও ঈদের ছুটি শেষে ১০ জুলাই থেকে ২৫ জুলাইয়ের মধ্যে ধারাবাহিক ভাবে অবশিষ্ট ১৬ টি হলে এ কর্মীসভা অনুষ্ঠিত হবে।

প্রেস বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ দেশের প্রতিটি আন্দোলন-সংগ্রামে, দেশের ক্রান্তিলগ্নে সামনের সারিতে থেকে নেতৃত্ব দিয়েছে এবং কাজ করেছে বঙ্গবন্ধুকন্যার বিশ্বস্ত ভ্যানগার্ড হিসেবে।

প্রতিটি আন্দোলন সংগ্রামে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নিউক্লিয়াস হিসেবে কাজ করেছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ছাত্রলীগ। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পুনরায় বিজয় সুনিশ্চিত করতে প্রতিটি হলে ছাত্রলীগের সাংগঠনিক কর্মকান্ডের ধারাকে বেগবান করতে কর্মীসভা আহবান করা হলো।

শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের শক্তির আধার হচ্ছে হল ইউনিটগুলো। জাতীয় নির্বাচনকে সামনে রেখে শাখা ছাত্রলীগকে আরো বেগবান করার জন্য আমরা হলে হলে কর্মীসভার আয়োজন করছি। এই কর্মীসভার মূল লক্ষ্য হচ্ছে, হল ছাত্রলীগের কমিটি দেয়া। এতে জাবি ছাত্রলীগের হল ইউনিটগুলো আরো সুসংগঠিত হতে পারবে বলে আশা রাখি।’

কমিটি কবে দেওয়া হবে জানতে চাইলে তিনি জানান, নির্ধারিত সময়ের মধ্যেই আমরা কর্মীসভা শেষ করতে চাই। আগামী সেপ্টেম্বর বা অক্টোবরে মধ্যেই বড় করে সম্মেলন আহবান করে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে কমিটি ঘোষণা করা হবে। কমিটিতে যোগ্যতার ভিত্তিতে ৪৫ ব্যাচ থেকে ৪৮ ব্যাচ পর্যন্ত নেতৃত্বে আসতে পারে বলেও জানান তিনি।

সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, দীর্ঘদিন যাবৎ জাবিতে হল কমিটি নেই। তাই আসন্ন নির্বাচনকে সামনে রেখে হল ইউনিটগুলোকে আরও বেগবান করার লক্ষ্যে আমরা এই কর্মীসভার আয়োজন করতে যাচ্ছি। বড় করে একটা হল সম্মেলন করে দীর্ঘদিনের প্রতীক্ষিত এই হল কমিটি দেওয়ার চিন্তা করছি।

এর আগে ৩ জানুয়ারি ২০২২ সালে আখতারুজ্জামান সোহেলকে সভাপতি ও হাবিবুর রহমান লিটনকে সাধারণ সম্পাদক করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের ২ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ। পরবর্তীতে, ঐ বছর ২৯ নভেম্বর ৩৮৮ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। পূর্নাঙ্গ কমিটি পাওয়ার ৭ মাস পর হল কমিটি দেওয়ার উদ্যোগ গ্রহন করছে জাবি শাখা ছাত্রলীগ।

প্রসঙ্গত, সর্বশেষ ২০১৭ সালের ২২ জানুয়ারি জাবি শাখা ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত হয়। তারপর দীর্ঘ সাত বছর পেরিয়ে গেলেও কোন কর্মীসভা ও হল কমিটি গঠিত হয়নি।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল