সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু, বাহিরে অভিভাবকদের ভিড়

শুক্রবার, জুন ১৬, ২০২৩
সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু, বাহিরে অভিভাবকদের ভিড়

মাইদুল ইসলাম:

রাজধানীর ১৪টি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের স্নাতক শ্রেণিতে ভর্তির পরীক্ষা। 

আজ শুক্রবার সকাল ১১টা থেকে শুরু হওয়া পরীক্ষা চলবে  ১২টা পর্যন্ত। এর মাধ্যমে শুরু হল ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা।

সরকারি তিতুমীর কলেজ কেন্দ্রে দেখা গেছে ভেতরে পরীক্ষা চলছে, বাহিরে অপেক্ষারত অভিভাবকদের ভিড়।

পরীক্ষার্থীরা মোবাইল ফোন, ক্যালকুলেটর, বই ও কাগজপত্র (প্রবেশপত্র ছাড়া), ইলেক্ট্রনিক ডিভাইস সংবলিত ঘড়ি ও কলম, ভিসা / মাস্টার কার্ড / এটি এম কার্ড ইত্যাদি নিয়ে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। 

দায়িত্বরত কর্মকর্তারা বলছেন, কঠোর তল্লাশী নিশ্চিত করেই পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হচ্ছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও অধিভুক্ত সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার কো-অর্ডিনেটর অধ্যাপক ড. জিয়া রহমান জানিয়েছেন, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ঢাকার ১৪টি কেন্দ্রে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

কেন্দ্র গুলো হলো— ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি বাঙলা কলেজ, লালমাটিয়া সরকারি মহিলা কলেজ, গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স (সাবেক হোম ইকনোমিক্স কলেজ), আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজ, শেখ বোরহান উদ্দিন পোস্ট গ্র্যাজুয়েট কলেজ, ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজ, উদয়ন উচ্চ বিদ্যালয় এবং নীলক্ষেত উচ্চ বিদ্যালয়।

এ পরীক্ষার মধ্যদিয়ে শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি ৭টি কলেজ যথাক্রমে- ঢাকা কলেজ,  কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ এবং সরকারি তিতুমীর কলেজ- এর কলা ও সামাজিক বিজ্ঞান শাখার বিভাগসমূহে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তির সুযোগ পাবেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল