সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইবিতে সিওয়াইবি'র নেতৃত্বে নতুন মুখ

রোববার, জুন ১৮, ২০২৩
ইবিতে সিওয়াইবি'র নেতৃত্বে নতুন মুখ

সাইফ ইব্রাহিম. ইবি প্রতিনিধি:

ভোক্তা অধিকার সংগঠন ‘কনশাস কনজ্যুমার্স সোসাইটি’ (সিসিএস) এর যুব শাখা ‘কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি) এর ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার ২০২৩ সালের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী গোলাম রাব্বানী সভাপতি এবং আরবি ভাষা ও সাহিত্য বিভাগের রাকিব রিফাত সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।

রবিবার (১৮ জুন) সিসিএস এর নির্বাহী পরিচালক ও সিওয়াইবি এর সভাপতি পলাশ মাহমুদ এবং সাধারণ সম্পাদক ইমরান শুভ্র গণমাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ৯ সদস্যবিশিষ্ট এই নতুন কমিটির অনুমোদন দেন। তারা আগামী এক বছরের জন্য এই দায়িত্ব পালন করবেন।

কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি আতিকুর রহমান, আসাদুজ্জামান নূর ও গোলাম আযম। যুগ্ম-সাধারণ সম্পাদক রাকিব হাসান, শামিম আহমেদ শুভ ও এইচ এম রয়েল এবং সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান।

এছাড়া সংগঠনটির উপদেষ্টামন্ডলীর সদস্য হিসেবে রয়েছেন ইংরেজী বিভাগের অধ্যাপক ড. মেহের আলী, বাংলা বিভাগের অধ্যাপক ড. রশিদুজ্জামান, আইন বিভাগের অধ্যাপক ড. আনিসুর রহমান, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাম্মী আকতার ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক মো: শরীফুল ইসলাম।

উল্লেখ্য, বাংলাদেশে বেসরকারী ভোক্তা অধিকার সংস্থা কনশাস কনজ্যুমার্স সোসাইটি'র(সিসিএস) পথচলা শুরু হয় ২০১৩ সালে। প্রতিষ্ঠার পর থেকেই জাতীয় পর্যায়ে খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার রক্ষায় সচেতনতা সৃষ্টিতে কাজ করে আসছে সংগঠনটি। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ভোক্তা অধিকার বাস্তবায়নে কাজ করছে সংগঠনটির যুব শাখা ‘কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ’(সিওয়াইবি)। বর্তমানে ৪৫টি বড় শিক্ষাপ্রতিষ্ঠানে সক্রিয় ভূমিকা রাখছে সংগঠনটি।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল