সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

এক ক্যাম্পে রেকর্ড ১২৮ সহচরকে দীক্ষা দিল জবি রোভার স্কাউট গ্রুপ

শনিবার, জুন ২৪, ২০২৩
এক ক্যাম্পে রেকর্ড ১২৮ সহচরকে দীক্ষা দিল জবি রোভার স্কাউট গ্রুপ

অনুপম মল্লিক আদিত্য, জবি প্রতিনিধি:

দেশের সর্বাধিক প্রেসিডেন্টস অ্যাওয়ার্ডপ্রাপ্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) রোভার স্কাউট গ্রুপের তিন দিনব্যাপী বার্ষিক তাঁবু বাস, দীক্ষা ক্যাম্প ও ব্যাজ প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। জবি রোভার স্কাউট গ্রুপের ইতহাসে রেকর্ড ১২৮ জন সহচরকে একসাথে এক ক্যাম্পে দীক্ষা দেয়ার ইতিহাস এবারই প্রথম।

শনিবার ( ২৪ জুন ) সকালে গাজীপুরের বাহাদুর আঞ্চলিক রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে মোট ১২৮ জন সহচরকে তিন দিনব্যাপী ক্যাম্প শেষে দীক্ষা প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন রোভার স্কাউট লিডার জনাব মোঃ আবুল কালাম আজাদ এবং মাইক্রোবায়োলজি বিভাগের প্রভাষক সাদিয়া আখতার। 

জবি রোভার-ইন-কাউন্সিলের সভাপতি এস কে জামিরুল এর ব্যবস্থাপনায় ও সাধারণ সম্পাদক হোসাইন মুহাম্মদ গোলাম রাজিক আদন এর সঞ্চলনায় জবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান খন্দকার এই দীক্ষা প্রদান করেন।

এসময় তিনি বলেন, দীর্ঘ সময় রোভার প্রোগ্রামের সহচর পর্যায় সফলতার সাথে শেষ করে বিশ্ব স্কাউট আন্দোলনের আজ তোমরা সদস্য পদ লাভ করলে। তোমাদের এই সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশা করছি।  নিজেদের যোগ্যতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপকে আরও গতিশীল পর্যায়ে এগিয়ে নিয়ে যাবে। সার্বিক সহযোগিতার জন্য এসময় তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর উপাচার্য অধ্যাপক ড. মো: ইমদাদুল হক এবং উপাচার্য (রুটিন দায়িত্ব) ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদকে ধন্যবাদ জ্ঞাপন করেন। 

দীক্ষা প্রদানের পরপরই সিনিয়র রোভারমেট শরিফুল ইসলামকে বিগত কাউন্সিলের শ্রেষ্ঠ সিনিয়র রোভার মেট এর সম্মাননা স্মারক প্রদান করা হয়। পাশাপাশি ছয়বারের অধিক রক্তদানকারী পাঁচ জনকে রক্তদাতা সম্মাননা প্রদান করা হয়।
এছাড়াও শ্রেষ্ঠ সহচর ও জিনিয়াস সহচরকে পুরস্কার তুলে দেওয়া হয়।

উল্লেখ্য, গত ২২ জুন জবি রোভার-ইন-কাউন্সিলের সাধারণ সম্পাদক হোসাইন মুহাম্মদ গোলাম রাজিক আদন এর সঞ্চালনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মুজিব মঞ্চে ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জবি রোভার স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক অধ্যাপক ড. মনিরুজ্জামান খন্দকার।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল