সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

জাবির বি ইউনিটে প্রথম মাদ্রাসাছাত্রী বুশরা

সোমবার, জুন ২৬, ২০২৩
জাবির বি ইউনিটে প্রথম মাদ্রাসাছাত্রী বুশরা

সৌরভ শুভ, জাবি প্রতিনিধি :

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষায় সমাজবিজ্ঞান অনুষদভুক্ত বি ইউনিটে প্রথম স্থান অর্জন করেছেন আমিনা বুশরা৷ তিনি রাজধানীর তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসার শিক্ষার্থী।

গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদভুক্ত বি ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়৷

আমিনা বুশরার শিক্ষা জীবন ও বেড়ে ওঠা ঢাকার ধামরাই উপজেলায়। পিতা স্থানীয় মাদ্রাসার সিনিয়র শিক্ষক এবং মা একজন গৃহিনী। চার ভাইবোনের মধ্যে বুশরা দ্বিতীয়৷ পড়াশোনা করেছেন গাজীপুরের তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসায়৷ তিনি ২০২০ সালে মানবিক বিভাগ থেকে দাখিল ও ২০২২ সালে একই বিভাগ থেকে আলিম পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ সহ (গোল্ডেন) ট্যালেন্টপুল বৃত্তি অর্জন করেন।

এর আগে, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায়ও অসাধারণ চমক দেখিয়েছেন বুশরা। ঢাবির ভর্তি পরীক্ষায় ‘ক’ ইউনিটে তৃতীয় স্থান, ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৯৪ তম এবং ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৪০ তম হন তিনি। গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় মানবিকের ‘বি’ ইউনিটে ৮০তম স্থান অর্জন করেন। এছাড়া জাবির ভর্তি পরীক্ষায় কলা ও মানবিকী অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৬৮তম এবং বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘ই’ ইউনিটে ২য় স্থান অধিকার করেন তিনি। ভবিষ্যতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে পড়ার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

অনুভূতি প্রকাশ করে বুশরা বলেন, আসলে আল্লাহ তায়ালার কাছে আমি যতটুকু চেয়েছি তার চেয়েও বেশি দিয়েছেন তিনি। আমি প্রচেষ্টা করেছি আল্লাহ সফলতা দিয়েছেন, এই অনুভুতি আসলে ভাষায় প্রকাশ করার মতো নয়। তবে শুধুই বলবো, আলহামদুলিল্লাহ। 

তিনি বলেন, আমি অত্যন্ত খুশি। এই ফলাফল আসলেই অনেক আনন্দের। নিজের সম্মান, মাদ্রাসা ও পরিবারের জন্য কিছু করতে পেরে অনেক ভালো লাগছে। আমার শিক্ষকগণ ও আমার পরিবারের সবার প্রতি কৃতজ্ঞতা জানাই।

বুশরার সাফল্যে মাদ্রাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মিজানুর রহমান বলেন, আমাদের শিক্ষার্থী আমিনা বুশরার বিশ্ববিদ্যালয়ের সফলতার কথা শুনেছি। সে অনেক ভালো এবং মেধাবী একজন মেয়ে। ইতোপূর্বে সে বিভিন্ন বোর্ড পরীক্ষায় কৃতিত্বের সাথে সফলতা অর্জন করেছে। এজন্য আমি দোয়া করি, সে যেন সফলতার সহিত জীবনে আরও ভালো কিছু করবে এবং দেশ ও রাষ্ট্রের কল্যাণে কাজ করে যাবে।

এস.এম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল