শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

নেইমারকে দিতে হবে ৩৫ কোটি টাকা জরিমানা

মঙ্গলবার, জুলাই ৪, ২০২৩
নেইমারকে দিতে হবে ৩৫ কোটি টাকা জরিমানা

স্পোর্টস ডেস্ক :


পরিবেশ সুরক্ষা আইন ভাঙার দায়ে পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে ৩৩ লাখ ডলার জরিমানা করা হয়েছে, বাংলাদেশি মুদ্রায় যা ৩৫ কোটি ৬৫ লাখ টাকার বেশি।  খবর এএফপির।কী অপরাধ নেইমারের? ব্রাজিলের মানগারাতিবা শহর পরিষদ সচিবালয়ের অভিযোগ, পরিবেশ মন্ত্রণালয় ও নগর কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে বাড়ির পাশে কৃত্রিম লেক ও সৈকত নির্মাণ করেছেন নেইমার, যা স্বচ্ছ পানির উৎসে বাধা সৃষ্টি করেছে।


মানগারাতিবা ব্রাজিলের দ্বিতীয় বৃহত্তম নগরী রিও ডি জেনিরো থেকে ১৩০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত উপকূলবর্তী শহর। পর্যটনের জন্য শহরটির বেশ সুনাম আছে। সেখানেই ২০১৬ সালে ১০ হাজার বর্গমিটারের বিশাল বাড়ি কিনেছেন নেইমার। সেখানে হেলিপ্যাড, স্পা ও জিমনেশিয়ামও ছিল। সোমবার স্থানীয় প্রশাসন সেখানে গিয়ে কৃত্রিম লেক ও সৈকত দেখতে পান, যা নিয়ম না মেনেই করা হয়েছে।মানগারাতিবা শহর পরিষদ সচিবালয় এক বিবৃতিতে বলেছে, ‘নেইমার অনুমোদন ছাড়া নদীর পানি দখলে নিয়েছেন, যা পানির গতিপথ পাল্টে দিয়েছে।’ কৃত্রিম লেক ও সৈকত নির্মাণ করতে গিয়ে পরিবেশের আরও ক্ষতি করেছেন বলেও জানিয়েছে কর্তৃপক্ষ, ‘(এসব করার জন্য নেইমার) জমি অপসারণ ও গাছপালা কেটে ফেলেছেন।’ 


এর আগে নেইমারের বিরুদ্ধে নদীর পানি, পাথর ও সৈকতের বালু তোলার অভিযোগও এনেছিল স্থানীয় কর্তৃপক্ষ।এদিকে ব্রাজিলের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, নিয়মনীতির তোয়াক্কা না করে নেইমার সেখানে পার্টির আয়োজন করেছেন এবং লেকে গোসল করতে নেমেছেন।মানগারাতিবা শহর পরিষদ ও পরিবেশ নিয়ন্ত্রণ সংস্থা ছাড়াও স্থানীয় অ্যাটর্নি জেনারেলের কার্যালয়, রাজ্য পুলিশ ও পরিবেশ সুরক্ষা অফিস বিষয়টি অধিকতর তদন্ত করে দেখবে। শাস্তির বিরুদ্ধে আবেদন করতে নেইমার ২০ দিন সময় পাবেন। তবে এ ব্যাপারে নেইমারের মুখপাত্রের সঙ্গে সংবাদ সংস্থা এএফপি যোগাযোগ করলে তিনি কোনো মন্তব্য করেননি।


৩১ বছর বয়সী নেইমার গত ফেব্রুয়ারি থেকে মাঠের বাইরে। ফরাসি লিগ ‘আ’-তে লিলের বিপক্ষে ম্যাচে ডান পায়ের অ্যাঙ্কেলের লিগামেন্টে চোট পান। গুরুতর সেই চোটে মৌসুমই শেষ হয়ে যায়। মার্চে দোহায় অস্ত্রোপচারের পর এখন সেরে ওঠার পথে। ২০২৫ সাল পর্যন্ত চুক্তি থাকলেও গ্রীষ্মকালীন দলবদলেই তার পিএসজি ছাড়ার জোর গুঞ্জন চলছে।
 


এস.এম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল