সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

খুবিতে নবনির্মিত ক্যাফেটেরিয়া উদ্বোধন

সোমবার, জুলাই ১০, ২০২৩
খুবিতে নবনির্মিত ক্যাফেটেরিয়া উদ্বোধন

মোঃ মিরাজুল ইসলাম, খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

খুলনা বিশ্ববিদ্যালয়ে নবনির্মিত ক্যাফেটেরিয়ার উদ্বোধন করা হয়েছে। আজ ০৯ জুলাই (রবিবার) সকাল ১০টায় খুলনা বিশ্ববিদ্যালয়ে নবনির্মিত দৃষ্টিনন্দন ক্যাফেটেরিয়ার নামফলক উন্মোচনের মাধ্যমে উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। ক্যাফেটেরিয়া উদ্বোধনের পরে তিনি ক্যাফেটেরিয়ার বিভিন্ন অংশ ঘুরে দেখেন।

এসময় উপাচার্য বলেন, সময়ের সাথে সাথে সবকিছু পরিবর্তন হবে এটা স্বাভাবিক, তবে তা হতে হবে পজিটিভ। বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সুযোগ-সুবিধা বৃদ্ধির পাশাপাশি পরিবেশ উন্নয়ন করাও জরুরি। এজন্য চলমান উন্নয়ন কাজের গতি আরও ত্বরান্বিত করতে হবে। তিনি বলেন, এ বছর কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাংকিংয়ে মর্যাদাপূর্ণ স্থান পেয়েছে খুলনা বিশ্ববিদ্যালয়। এটা আমাদের একটা সাফল্য। এই সাফল্য আমাদের ধরে রাখতে হবে।

তিনি আরও বলেন, ইট পাথরের শহরের মধ্যে গোলপাতার ছাউনিতে গ্রাম বাংলার ছোঁয়া পেয়েছে এই ক্যাফেটেরিয়া। ওভাল শেপ আকারে নির্মিত এ ক্যাফেটেরিয়ার আয়তন ৫ হাজার ৪০০ স্কয়ার ফিট। এটি সবাইকে আকৃষ্ট করছে। ক্যাফেটেরিয়ায় সবসময় মানসম্মত খাবার সরবরাহ করতে হবে। এ বিষয়ে যে কমিটি রয়েছে তারা নিয়মিতভাবে তদারকি করবে। কোনো সমস্যা থাকলে দ্রুততার সাথে তা সমাধান করতে হবে। তিনি বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য তুলে ধরে ক্যাফেটেরিয়ার ডিজাইন প্রস্তুত করায় স্থাপত্য ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. শেখ সিরাজুল হাকিম ও সহকারী অধ্যাপক মো. আজহারুল ইসলামকে আন্তরিক ধন্যবাদ জানান। একই সাথে ঈদের ছুটির মধ্যে এই নির্মাণকাজ শেষ করায় প্রকৌশল বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, ক্যাফেটেরিয়ার ডিজাইনার স্থাপত্য ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. শেখ সিরাজুল হাকিম। সঞ্চালনা করেন উপ-রেজিস্ট্রার দীপক চন্দ্র মন্ডল। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধানসহ শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এমআই 



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল