সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

শাবি’র প্রো-ভিসি হিসেবে নিয়োগ পেলেন ড.কবির

সোমবার, জুলাই ১০, ২০২৩
শাবি’র প্রো-ভিসি হিসেবে নিয়োগ পেলেন ড.কবির

নিজস্ব প্রতিবেদক:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) নতুন প্রো-ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. কবীর হোসেন। বর্তমানে শাবি শিক্ষক সমিতির সভাপতি ও মেডিকেল প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

সোমবার (১০ জুলাই) সকালে উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মো. শাহাবুদ্দিনের অনুমোদনক্রমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮৭ এর ধারা ১৩ (১) অনুযায়ী পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. কবির হোসেনকে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস-চ্যান্সেলর পদে যোগদানের তারিখ হতে ৪ (চার) বছরের জন্য নিয়োগ দেওয়া হলো।

প্রো-ভাইস চ্যান্সেলর পদে কর্মরত থাকাকালীন তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন। তিনি প্রো-ভাইস চ্যান্সেলর পদ সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করবেন এবং সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের আইন সংবিধি দ্বারা নির্ধারিত ও উপাচার্য কর্তৃক প্রদত্ত দায়িত্ব পালন করবেন।
রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

অধ্যাপক ড.মো.কবীর হোসেন বর্তমানে শাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগেও তিনি শিক্ষক সমিতিতে দুইবার সভাপতি, একবার সহ-সভাপতি, একবার সাধারণ সম্পাদক ও দশবার কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও অধ্যাপক ড. কবীর হোসেন শাবিপ্রবির ভৌত বিজ্ঞান অনুষদ এবং কৃষি ও খনিজ বিজ্ঞান অনুষদের ডিন, পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় ফেডারেশনের সদস্য,সহকারী প্রক্টর, শাবিপ্রবির গবেষণা কেন্দ্রের পরিচালক, বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি, অর্থ কমিটির সদস্য, সিন্ডিকেট সদস্য, পরিবহন উপদেষ্টা কমিটির মনোনীত বিশ্ববিদ্যালয় পরিষদের সদস্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব চেয়ারম্যান,একাডেমিক কাউন্সিলেও দায়িত্ব পালন করেছেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল