সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইবিতে ছাত্রী নির্যাতন: চুড়ান্ত সিদ্ধান্তে সন্তুষ্ট নন ফুলপরি

শনিবার, জুলাই ১৫, ২০২৩
ইবিতে ছাত্রী নির্যাতন: চুড়ান্ত সিদ্ধান্তে সন্তুষ্ট নন ফুলপরি

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

বহুল আলোচিত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রী নির্যাতনের ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে দীর্ঘ পাঁচ মাস পর গৃহীত হয়েছে চূড়ান্ত সিদ্ধান্ত। ঘটনায় অভিযুক্ত শাখা ছাত্রলীগের বহিষ্কৃত সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরাসহ তার চার সহযোগীকে এক বছরের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (১৫ জুলাই) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ এ তথ্যটি নিশ্চিত করেন।

তিনি বলেন, 'সকাল ১১টায় ছাত্র শৃঙ্খলা কমিটির সভায় ছাত্রী নির্যাতনের ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে বিশ্ববিদ্যালয় এবং হাইকোর্টের প্রতিবেদনের আলোকে বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্টস কোড অব কন্ডাক্ট-১৯৮৭ এর ২য় অধ্যায়ের ৮ম ধারা মোতাবেক সর্বোচ্চ শাস্তি হিসেবে আগামী এক বছরের জন্য তাদের ছাত্রত্ব বাতিল করা হয়েছে। সিদ্ধান্ত গ্রহণের পর থেকেই এটি কার্যকর হবে।'

বহিষ্কৃত অন্য চারজন হলেন- ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের তাবাসসুম ইসলাম ও মোয়াবিয়া জাহান, আইন বিভাগের ইসরাত জাহান মীম এবং চারুকলা বিভাগের হালিমা খাতুন উর্মী।

এদিকে অভিযুক্তদের এমন শাস্তিতে অসন্তোষ প্রকাশ করেছেন ঘটনার ভুক্তভোগী ফুলপরি খাতুন। তার সাথে করা নির্যাতনের মাত্রার বিবেচনায় এ শাস্তি তাদের জন্য যথেষ্ট নয় বলে মনে করেন তিনি।

তিনি বলেন, 'তারা আমার উপর যে পরিমাণ শারীরিক ও মানসিক নির্যাতন করেছে তাতে তাদের এক বছরের শাস্তি কোনোভাবেই হতে পারেনা। এতে আমি সন্তুষ্ট না বরং আরো আতঙ্কিত। কারণ, তারা একবছর পর বিশ্ববিদ্যালয়ের ফিরে এসে আমার প্রতিশোধ নিবে না তার কোনো নিশ্চয়তা নেই। আমি মনে করি, আমি সঠিক বিচার পাইনি। আমি চাই তারা বিশ্ববিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিষ্কার হোক।'

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল