সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইবির আইসিটি সেলের নতুন পরিচালক ড. তপন জোদ্দার

রোববার, জুলাই ১৬, ২০২৩
ইবির আইসিটি সেলের নতুন পরিচালক ড. তপন জোদ্দার

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইসিটি সেলের নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি  (আইসিটি) বিভাগের অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার। শনিবার (১৫ জুলাই) তার নিকট দায়িত্ব হস্তান্তর করা হয়েছে।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম তাকে এই পদে নিয়োগ দিয়েছেন। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই তথ্য জানা যায়।

প্রজ্ঞাপন সূত্রে, আইসিটি সেলের সাবেক পরিচালক অধ্যাপক ড. আহসান-উল -আম্বিয়া এর আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১৪মে হতে তাকে পরিচালকের পদ থেকে অব্যাহতি  দেয়া হয়। এবং ১৫ মে থেকে তার স্থলে ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. তপন কুমার জোদ্দারকে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি আগামী এক বছরের জন্য এই দায়িত্ব পালন করবেন। এ দায়িত্ব পালনে তাকে নিয়মানুযায়ী সুযোগ-সুবিধা প্রদান করা হবে।

নতুন পরিচালক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার বলেন, ‘এটি বিশ্ববিদ্যালয়ের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দায়িত্ব। শিক্ষার্থী সংশ্লিষ্ট বিষয়গুলো নিয়ে কাজ করতে সবসময় সর্বোচ্চ চেষ্টা করবো। এ ব্যাপারে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি। ইতোমধ্যে ই-ব্যাংকিং সহ বিভিন্ন বিষয় নিয়ে আমরা শুরু করেছি। এছাড়া পরীক্ষা নিয়ন্ত্রক দফতরের কাজগুলো অনলাইন পদ্ধতিতে কীভাবে করা যায় সেটা নিয়েও শীঘ্রই কাজ শুরু হবে।’

প্রসঙ্গত, এর আগে গত ৪ এপ্রিল ব্যক্তিগত কারণ দেখিয়ে পরিচালকের দায়িত্ব থেকে পদত্যাগ করেন অধ্যাপক ড. আহসান-উল -আম্বিয়া। তবে ঊর্ধ্বতন হয়ে অধস্তনকে দায়িত্ব বুঝিয়ে দেয়ার জের ধরেই তিনি পদত্যাগ করেছেন বলে জানিয়েছে একাধিক সূত্র। জানা যায়, গত পহেলা এপ্রিল রেজিস্ট্রার সাক্ষরিত এক অফিস আদেশে আইসিটি সেলের অধীনে পরিচালিত সিসিটিভি ক্যামেরা সিস্টেমের পাসওয়ার্ড ও নিয়ন্ত্রণ কক্ষের চাবি দপ্তরটির সিস্টেম এনালিস্টড. নাঈম মোরশেদকে বুঝিয়ে দিতে বলা হয়। এর তিন দিন পরই তিনি দায়িত্ব থেকে পদত্যাগ করেন।

এস.এম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল