সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইবির দৃষ্টিনন্দন স্থাপনা 'সততা ফোয়ারা' চালুর দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

রোববার, জুলাই ১৬, ২০২৩
ইবির দৃষ্টিনন্দন স্থাপনা 'সততা ফোয়ারা' চালুর দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

দীর্ঘদিন ধরে বন্ধ থাকা ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দৃষ্টিনন্দন স্থাপনা "সততা ফোয়ারা" চালু ও বিশ্ববিদ্যালয়ে বিদ্যমান নানামুখী সমস্যা সমাধানের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। রবিবার (১৬ জুলাই) বেলা ১২টায় প্রশাসন ভবনের সামনে এ মানববন্ধন পালন করেন তারা।

শিক্ষার্থীদের অভিযোগ কর্তৃপক্ষের রক্ষণাবেক্ষণের অভাবেই দীর্ঘদিন ধরে বিকল অবস্থায় পড়ে রয়েছে ফোয়ারাটি। প্রশাসনের অবহেলার কারণে হারাতে চলেছে ক্যাম্পাসের সৌন্দর্যও। তাই ক্যাম্পাসের
করোনা পূর্ব সৌন্দর্য ফিরিয়ে আনা ও কৃত্রিম স্থাপনাসমূহের নিয়মিত রক্ষণাবেক্ষণ করার দাবি জানান তারা। এছাড়া সুপেয় পানির ব্যবস্থা করা, ইন্টারেট সমস্যা নিরসন ও ক্যাম্পাসে পর্যাপ্ত আলো নিশ্চিতকরণসহ বিভিন্ন সমস্যা সমাধানের জোর দাবি তোলেন।

শিক্ষার্থীরা বলেন, 'আমাদের অনেকে ইবির সৌন্দর্যে মুগ্ধ হয়ে এখানে ভর্তি হয়েছি। তবে আজ বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্যগুলো একে একে নষ্ট হয়ে যাচ্ছে। যেখানে প্রশাসনের কোন নজর নেই। আমরা অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয়ের সততা ফোয়ারা চালু সহ যাবতীয় সমস্যা নিরসনে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। যদি অতি দ্রুত এসব সমস্যা সমাধান না করা হয়, তাহলে আমরা পরবর্তী পদক্ষেপে যাবো।'

এসময় মানববন্ধনে ' ফোয়ারার পানি কেন বন্ধ? প্রশাসন কি অন্ধ!, কৃত্রিম সৌন্দর্যের রক্ষণাবেক্ষণ চাই, উচ্চগতির ইন্টারনেট কই, আমাদের ক্যাম্পাস কেন থাকবে অন্ধকার?, অনতিবিলম্বে ফোয়ারার পানি চালু চাই, করোনা পূর্ব সৌন্দর্য ফিরে পেতে চাই' সহ বিভিন্ন দাবি সম্বলিত প্লেকার্ড হাতে শিক্ষার্থীদের অংশ নিতে দেখা যায়।

মানববন্ধন শেষে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল দাবিসমূহ নিয়ে উপাচার্যের সাথে কথা বলতে তার কার্যালয়ে উপস্থিত হন। এসময় উপাচার্য কার্যালয়ের সভাকক্ষে একটি মিটিংয়ে ছিলেন। সেখান থেকে বের হয়ে তার কার্যালয়ে ডিনদের সাথে পূর্বনির্ধারিত আরেকটি মিটিংয়ে যোগ দেন। এসময় শাখা ছাত্রলীগের সভাপতি মৃদুল হাসান রাব্বির নেতৃত্বে, হোসাইন মোহাম্মদ বুলবুল, সুদীপ্ত শাফিসহ অনেক শিক্ষার্থী অনুমতি ছাড়াই উপাচার্যের রুমে প্রবেশ করেন। তখন উপাচার্য শিক্ষার্থীদের কিছুক্ষণ বাহিরে অপেক্ষা করতে বলেন। তবে শিক্ষার্থীরা তা না মেনে তাদের দাবি শোনার জন্য জোর করতে থাকেন। এর এক পর্যায়ে উপাচার্য, উপ-উপাচার্য, ট্রেজারার ও ছাত্র উপদেষ্টার সাথে বাকবিতন্ডায় জড়ান মানববন্ধনকারীরা। পরবর্তীতে মিটিং শেষে উপাচার্যের নিকট শিক্ষার্থীরা তাদের দাবিগুলো পেশ করেন। দাবীসমূহের সাথে উপাচার্য একমত পোষণ করেন এবং সমাধানের আশ্বাস দেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল