সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

মিরপুরে বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষ

মঙ্গলবার, জুলাই ১৮, ২০২৩
মিরপুরে বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষ

নিজস্ব প্রতিনিধি: 

রাজধানীর মিরপুরে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ চলছে। এসময় একটি মোটরসাইকেলে আগুন দেওয়ার ঘটনাও ঘটেছে।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর পৌনে ১২টার দিকে মিরপুর বাংলা কলেজ গেটের কাছে এ ঘটনা ঘটে। দারুস সালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আমিনুল বাশার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, বিএনপি নেতাকর্মীরা পদযাত্রার উদ্দেশ্যে জড়ো হয়েছিলেন। তখন তাদের সঙ্গে মিরপুর বাংলা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এক পর্যায়ে দুই পক্ষই সংঘর্ষে জড়ায়। বিএনপির কিছু কর্মী সে সময় একটি মোটরসাইকেল ও একটি বাইসাইকেলে আগুন দেয়।

গাবতলী থেকে বিএনপির পদযাত্রা মিরপুর বাংলা কলেজের সামনে দিয়ে যাচ্ছিল। পদযাত্রার একটি অংশ বাংলা কলেজ এলাকা অতিক্রম করার সময় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষ বাধে। ছাত্রলীগ নেতাকর্মীরা মিছিলে ইটপাটকেল নিক্ষেপ করেন। বিএনপির নেতাকর্মীরা তাদের প্রতিরোধের চেষ্টা চালায়। এক পর্যায়ে কলেজের গেটে থাকা একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। এর ভেতর দিয়েই পদযাত্রার বাকি অংশ কলেজ এলাকা অতিক্রম করে যায়।

ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে মিরপুরে সংঘর্ষের ঘটনায় প্রশ্ন করা হলে ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, মিরপুর বাঙলা কলেজের এমন কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি। একটি ঢিলের ঘটনা ঘটেছে।

সংঘর্ষের ঘটনায় মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়েছে জানতে চাইলে তিনি বলেন, আমরা শুনেছি, এ ঘটনা যারা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে মামলা হবে। এ বিষয়ে আইন প্রক্রিয়া গ্রহণ করা হবে।

‘অফিসের দিন পদযাত্রা না করলে ভালো হয়, অফিসের দিন এসব কর্মসূচি থাকলে জনগণের ভোগান্তি হয়। বন্ধের দিন পদযাত্রা করলে সাধারণ মানুষের জন্য ভালো হতো।’

ডিএমপির পক্ষ থেকে রাস্তায় পদযাত্রা করার অনুমতি দেওয়া হলো কেন জানতে চাইলে ডিবিপ্রধান বলেন, যদি অনুমতি না দেওয়া হয় তাহলে আপনারা বলে বেড়াবেন তাদের অনুমতি দেওয়া হয়নি। এটা নিয়ে নেগেটিভ কথাবার্তা হবে। আমরা সব রাজনৈতিক দলের মতপ্রকাশের স্বাধীনতায় বিশ্বাস করি।

বিএনপির দাবির পরিপ্রেক্ষিতে পদযাত্রার অনুমতি দেওয়া হয়েছে। এসব কারণে সবকিছু বিবেচনা করে ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুমতি দিয়েছেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল