সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

জাবিতে বাঁধন মীর মশাররফ হল ইউনিটের নবীন বরণ ও ডোনার সংবর্ধনা

মঙ্গলবার, জুলাই ১৮, ২০২৩
জাবিতে বাঁধন মীর মশাররফ হল ইউনিটের নবীন বরণ ও ডোনার সংবর্ধনা

সৌরভ শুভ, জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধনের মীর মশাররফ হোসেন হল ইউনিটের নবীনবরণ ও ডোনার সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সোমবার (১৭ জুলাই) সন্ধ্যা সাতটায় মীর মশাররফ হোসেন হলের কমনরুমে এক বর্ণাঢ্য আয়োজনে ৫১ ব্যাচের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়।

অনুষ্ঠানে বাঁধন হল ইউনিটের সাধারণ সম্পাদক মো. হাদীউর রহমানের সঞ্চালনায় বিগত ছয় মাসের সাংগঠনিক কার্যক্রমের রিপোর্ট পেশ করেন সাংগঠনিক সম্পাদক মো. মারজানুল ইসলাম। ডিসেম্বর ২০২২ থেকে জুন ২০২৩ সময়ের আর্থিক প্রতিবেদন উপস্থাপন করেন কোষাধ্যক্ষ তানভীর হাসান তন্ময়। 

অনুষ্ঠানে কুইজ প্রতিযোগিতা ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন মীর মশাররফ হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. সাব্বির আলম। বিগত ছয় মাসে সর্বোচ্চ ডোনারের সম্মাননা অর্জন করেন হল ইউনিটের সভাপতি মো. শামসুদ্দোজা৷

অনুভূতি প্রকাশ করে নবীন শিক্ষার্থী ওসামা বিন লাদেন বলেন, স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে বাঁধন তরুণদের অসাধারণ এক বন্ধনে আবদ্ধ করেছে৷ বাঁধনের প্রতিটি কার্যক্রমই আমাদের অনুপ্রাণিত করে৷ সেবা, করুনা ও ঐক্যের চেতনাকে ধারণ করে আজ বাঁধনের সাথে যুক্ত হলাম।

হল ইউনিটের সভাপতি মো. শামসুদ্দোজা বলেন, মাটি ও মানুষের দায়বদ্ধতা থেকেই আমরা কাজ করে যাচ্ছি। বাংলাদেশের প্রতিটি মানুষ যেদিন নিজের রক্তের গ্রুপ জানবে সেদিন বাঁধনের উদ্দেশ্য সফল হবে।

প্রধান অতিথির বক্তব্যে মীর মশাররফ হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. সাব্বির আলম বলেন, রক্তদানকে অর্থ দিয়ে পরিমাপ করা যায় না, এটি অমূল্য। বাঁধন নিস্বার্থভাবে যে সেবামূলক কাজ করে যাচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। সারাবছর কুইজ প্রতিযোগিতা, খেলাধুলার মাধ্যমে তারা নবীনদের অনুপ্রাণিত করেছে। আমি বাঁধনের উত্তোরত্তর সফলতা কামনা করি৷

এসময় অন্যান্যদের মধ্যে হল ওয়ার্ডেন ড. মজিবুর রহমান, আবাসিক শিক্ষক সহযোগী অধ্যাপক বশিরুজ্জামান খোকন,  বাঁধন জাবি জোনের উপদেষ্টা সাদি মোহাম্মদ হারুন,  জাবি জোনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সানি, উপদেষ্টা সালমান শাকিল, উসমান মিয়া, হল ছাত্রলীগের সংগঠক রাজোত্তম দাস আবির, এ এস এম মোস্তফা মনোয়ার সিদ্দীকী সাগর প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, একের রক্ত অন্যের জীবন স্লোগানকে ধারণ করে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন ১৯৯৭ সালের ২৪ অক্টোবর যাত্রা শুরু করে৷ প্রতিষ্ঠার পর থেকেই সারাদেশের ছাত্র ও যুবকদের স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করা ও নানা সেবামূলক কাজ পরিচালনা করছে সংগঠনটি।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল