সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সন্ধ্যায় ১৪ দলের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী

বুধবার, জুলাই ১৯, ২০২৩
সন্ধ্যায় ১৪ দলের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী

সময় জার্নাল ডেস্ক:


প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে অবশেষে ১৪ দলের শরিক রাজনৈতিক দলগুলোর নেতারা বৈঠক করার সুযোগ পাচ্ছেন। দীর্ঘ ১৬ মাস পর আজ বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও ১৪ দলীয় জোটের নেত্রী শেখ হাসিনা। সর্ব শেষ গত বছর ১৫ মার্চ গণভবনে ১৪ দলের শরিক রাজনৈতিক দলগুলোর নেতাদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘ চার ঘণ্টার ওই বৈঠকে জেলা-উপজেলা পর্যায়ে জোটকে সক্রিয় করার তাগিদ দিয়েছিলেন ১৪ দলের শরিক রাজনৈতিক দলগুলোর নেতারা।


সর্ব শেষ ওই বৈঠকের পর কেটে গেছে ১৬ মাস। কিন্তু ১৪ দলকে সক্রিয় করার কোনো উদ্যোগ নেওয়া হয়নি। বিএনপিসহ তাদের মিত্ররা এখন সরকার পতনের একদফা দাবিতে আন্দোলন করছে। এই আন্দোলন মোকাবিলার প্রয়োজনেই পরীক্ষিত রাজনৈতিক মিত্র ১৪ দলের শরিকদের গণভবনে ডাক পড়েছে বলে মনে করছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোটটির নেতারা। তাদের মতে, বারবার দাবি জানানোর পরও প্রধানমন্ত্রীর সঙ্গে শরিকদের বৈঠকের সুযোগ দেওয়া হয়নি। এর আগে গত বছর ১৫ মার্চ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ১৪ দলের শরিক রাজনৈতিক দলগুলোর নেতাদের যে বৈঠক অনুষ্ঠিত হয়েছিল, তাও ছিল প্রায় তিন বছর পর।


অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য বিদেশি কূটনীতিকদের অব্যাহত চাপের পাশাপাশি বিএনপির নেতৃত্বে তাদের মিত্ররা এখন সরকারের বিরুদ্ধে রাজপথে একের পর এক কর্মসূচি পালন করছে। কর্মসূচিতে বাড়ছে বিরোধী নেতাকর্মীদের সরব উপস্থিতি। পালটা কর্মসূচি দিয়ে মাঠ দখলে রাখার চেষ্টা করে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এই পরিস্থিতিতে আজ বুধবার সন্ধ্যায় ১৪ দলের শরিকদের সঙ্গে জোটনেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে। মঙ্গলবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমন্ত্রিত অতিথিদের আজ বুধবারের বৈঠকে যথাসময়ে উপস্থিত হওয়ার জন্য ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বিনীত অনুরোধ জানিয়েছেন।



এস.এম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল