সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সন্ত্রাস বিরোধী আইনে খুবির সাবেক দুই শিক্ষার্থীকে ১০ বছরের কারাদণ্ড

বুধবার, জুলাই ১৯, ২০২৩
সন্ত্রাস বিরোধী আইনে খুবির সাবেক দুই শিক্ষার্থীকে ১০ বছরের কারাদণ্ড

মো: মিরাজুল ইসলাম, খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

সন্ত্রাস বিরোধী আইনের মামলায় জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যকে তিন ধারায় ১০ বছর, ৭ বছর ও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন খুলনার আদালত। গতকাল মঙ্গলবার খুলনার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) রোজিনা আক্তার এই রায় দেন। ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি (পিপি) শওকত আলী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) মানবসম্পদ ব্যবস্থাপনা ডিসিপ্লিনের সাবেক ছাত্র নূর মোহাম্মদ অনিক (২৫) ও পরিসংখ্যান ডিসিপ্লিনের সাবেক ছাত্র মোহাম্মদ মুজাহিদুল ইসলাম রাফি (২৪)। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৫ জানুয়ারি রাতে বোমা তৈরির সরঞ্জামসহ খুলনা মহানগরীর গল্লামারী এলাকা থেকে নূর মোহাম্মদ অনিক ও মো. মোজাহিদুল ইসলাম রাফিকে গ্রেপ্তার করে পুলিশ। অভিযানে বোমা তৈরির ১৯ ধরনের সরঞ্জাম উদ্ধার করা হয়। তখন তাঁরা খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য ছিলেন। এ মামলায় ২০২০ সালের ২২ আগষ্ট অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা তখনকার গোয়েন্দা শাখার পরিদর্শক এনামুল হক।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল