সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

জাবিতে মীর মশাররফ হল ও বঙ্গবন্ধু হলের মধ্যে প্রীতি বিতর্ক

বুধবার, জুলাই ১৯, ২০২৩
জাবিতে মীর মশাররফ হল ও বঙ্গবন্ধু হলের মধ্যে প্রীতি বিতর্ক

সৌরভ শুভ, জাবি প্রতিনিধিঃ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মীর মশাররফ হোসেন হল ডিবেটিং ক্লাবের উদ্যোগে মীর মশাররফ হোসেন হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের মধ্যে প্রীতি বিতর্ক অনুষ্ঠিত হয়েছে। 'এই সংসদ মনে করে ব্রিকসে যোগদান বাংলাদেশের জন্য একটি সঠিক সিদ্ধান্ত' এই প্রস্তাবের উপর বিতর্কটি অনুষ্ঠিত হয়।

গতকাল মঙ্গলবার (১৮ জুলাই) রাত আটটায় মীর মশাররফ হোসেন হলের কমন রুমে এ প্রীতি বিতর্ক অনুষ্ঠিত হয়।

সংসদীয় পদ্ধতিতে এ বিতর্কে সরকারি দলের পক্ষে অংশগ্রহণ করেন মীর মশাররফ হোসেন হলের বিতার্কিকরা। সরকার দলের প্রধানমন্ত্রী শোয়াইব ইউলাদের (মার্কেটিং'৪৮) নেতৃত্বে অন্য সদস্যরা হলেন মোহাম্মদ ওবায়েদুল্লাহ (অর্থনীতি'৪৮) ও এস এম মুয়াজ (ইংরেজী'৫১)

বিরোধী দল হিসেবে প্রস্তাবের বিপক্ষে অংশগ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের বিতার্কিকরা। বিরোধী দলীয় নেতার ভূমিকায় নৃবিজ্ঞান বিভাগের ৪৯ ব্যাচের মো. জাহিদুল ইসলাম, উপনেতা মিরাজ বিশ্বাস এবং সংসদ সদস্য ইয়াসির মোহাম্মাদ আমিন। তারা দু'জনেই নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ ৪৯ ব্যাচের শিক্ষার্থী।

বিতর্কে স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন সংগঠনের সভাপতি নাফিস ফেরদৌস সাকিব, বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন গোলাম রাব্বি।

এম এইচ হল ডিবেটিং ক্লাবের সাধারণ সম্পাদক মোস্তফা মনোয়ার সিদ্দীকী সাগর বলেন, আপনারা যারা বিতর্ক প্রতিযোগিতাটি  আগস্টে সামনে ব্রিকসের একটি সম্মেলন আছে। ব্রিকসে যোগদান লাভজনক হবে কিনা সেটি বিবেচনা করে সরকার সঠিক সিদ্ধান্ত নিবেন বলে আশাবাদ ব্যক্ত করছি।

এমএইচ হল ডিবেটিং ক্লাব সম্পর্কে তিনি বলেন, গতবছরের সেপ্টেম্বরে আমরা হলে শিক্ষার্থীদের সহ-শিক্ষায় আগ্রহী করে তুলতে এ সংগঠনটি চালু করেছি। আগামী মাসে আমাদের হলে একটি ন্যাশনাল ডিবেট ফেস্টিভ্যাল আয়োজন করব। আশা করছি এ ক্লাবের কার্যক্রম ভবিষ্যতেও চলমান থাকবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হল ছাত্রলীগের সংগঠক গোলাম রাব্বি, তোফায়েল আহমেদ গালিব, আরিফ হোসেনসহ ক্লাবের সদস্য ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল