সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে শুরু

বুধবার, জুলাই ১৯, ২০২৩
আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে শুরু

নিজস্ব প্রতিবেদক:

আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন সমাবেশ’ জনস্রোতে পরিণত হয়েছে। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আয়োজনে এই সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

বুধবার (১৯ জুলাই) বিকেল ৩টায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের এই কর্মসূচিতে নির্ধারিত সময়ের আগেই জড়ো হন দলীয় নেতাকর্মীরা।

তেজগাঁও সাতরাস্তা এলাকায় আওয়ামী লীগ ও দলটির ভাতৃপ্রতীম-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সরব উপস্থিতি লক্ষ্য করা যায়। তারা জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’সহ বিভিন্ন ধরনের স্লোগান দিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে শোভাযাত্রায় অংশ নিচ্ছিন।

শোভাযাত্রায় অংশ নেওয়া নেতাকর্মীরা বর্ণিল সাজে সজ্জিত হয়ে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তাদের পোস্টার, ব্যানার ও ফেস্টুনে তুলে ধরেছেন।

সমাবেশ শেষে সাতরাস্তা থেকে মহাখালী পর্যন্ত শোভাযাত্রা করবেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ শীর্ষ নেতারা।

শোভাযাত্রায় ব্যাপক জমায়েত করতে ঢাকার প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিটকে সাংগঠনিক নির্দেশনা দেওয়া হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

মহানগর উত্তর আওয়ামী লীগের নেতারা জানান, শোভাযাত্রার ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ডে সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি বিএনপি-জামায়াত জোটের শাসনামলের নানা ‘অপকর্মের’ চিত্রও তুলে ধরা হচ্ছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আয়োজনে এই সমাবেশে ৫০ হাজার মানুষের জন্য আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি শেখ বজলুর রহমান। তবে নেতাকর্মীদের উপস্থিতি লাখ ছাড়িয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

শেখ বজলুর রহমান বলেন, আওয়ামী লীগের সামনে যখন কঠিন সময় আসে, আওয়ামী লীগ তখন ঐক্যবদ্ধ হয়। আমরা ৪০ থেকে ৫০ হাজার মানুষের টার্গেট করেছি। তবে আমার মনে হয়, উপস্থিতি লাখ ছাড়িয়ে যাবে।

গতকাল সমাবেশ পূর্ব একটি সভাও করেছে মহানগর উত্তর আওয়ামী লীগ। এ সভায় নেতাদের পাশাপাশি জনপ্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। সভায়, আগামী নির্বাচনকে সামনে রেখে জনপ্রতিনিধিদের সক্ষমতা ও জনপ্রিয়তার প্রমাণ আজকের সমাবেশে দেখানোর তাগিদ দেওয়া হয়েছে।

এর আগে গতকাল ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আয়োজনে শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে লক্ষাধিক নেতাকর্মীর উপস্থিতি ছিল বলে জানিয়েছে ক্ষমতাসীন দল।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল