সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইবির ধর্মতত্ত্বে ১ম মেধাতালিকার সাক্ষাৎকার শুরু ৩০ জুলাই

বুধবার, জুলাই ১৯, ২০২৩
ইবির ধর্মতত্ত্বে ১ম মেধাতালিকার সাক্ষাৎকার শুরু ৩০ জুলাই

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ‘ডি’ ইউনিটের (ধর্মতত্ত্ব) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ১ম মেধাতালিকায় স্থানপ্রাপ্তদের সাক্ষাৎকার আগামী ৩০ জুলাই থেকে ০১ আগস্ট গ্রহণ করা হবে। মঙ্গলবার (১৮ জুলাই) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ৫ জুন ইউনিটটির ভর্তি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে তিনটি মেধা তালিকা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী ৩২০ টি আসনের জন্য উল্লেখিত তারিখে অনুষদ ভবনের ৪র্থ তলায় ইউনিট সমন্বয়কারীর কার্যালয়ে অফিস চলাকালীন সময়ে (সকাল ৯টা থেকে বিকাল ৪টা) ১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের (মেধাক্রমানুসারে) সাক্ষাৎকার নেওয়া হবে।

সাক্ষাৎকার সভায় উপস্থিতির ভিত্তিতে চূড়ান্ত ভর্তির অনুমতিপত্র প্রদান করা হবে এবং নির্দেশনা অনুযায়ী সাক্ষাৎকারের দিন থেকে ০২ আগস্ট তারিখের মধ্যে প্রয়োজনীয় ভর্তি ফি প্রদান করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ১ম মেধা তালিকায় ভর্তি কার্যক্রম সম্পন্নকারী কোন পরীক্ষার্থী বিভাগ পরিবর্তন করতে চাইলে আগামী ০৩ আগস্ট থেকে ০৬ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন। এক্ষেত্রে তাকে আবেদনের যথাযথ প্রক্রিয়া সম্পন্ন করে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখায় জমা দিতে হবে।

আসন খালি থাকা সাপেক্ষে আগামী ০৭ ও ০৮ আগস্ট ২য় মেধা তালিকার প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। সাক্ষাৎকার সভায় উপস্থিতির ভিত্তিতে চূড়ান্ত ভর্তির অনুমতিপত্রপ্রাপ্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকারের দিন থেকে আগামী ০৯ আগস্টের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে ব্যর্থ হলে পরবর্তীতে আর ভর্তি হওয়ার সুযোগ থাকবে না।

সাক্ষাৎকারে পরীক্ষার্থীকে অবশ্যই ভর্তি পরীক্ষায় হলের পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র, মাধ্যমিক/সমমান এবং উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষার মূল প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড, মার্কশীট এবং সার্টিফিকেট অথবা সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশংসাপত্র উপস্থাপন করতে হবে। এবং সেই সাথে সদ্য তোলা আট (০৮) কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি সাথে নিয়ে আসতে হবে।

উল্লেখ্য, আসন খালি থাকা সাপেক্ষে ৩য় মেধা তালিকার প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণের তারিখ ও সময় পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iu.ac.bd) বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়া হবে। এবং আগামী ১৬ আগস্ট হতে নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল