সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

এই সরকার নির্বাচন ব্যবস্থাকে তামাশায় পরিণত করেছে

বুধবার, জুলাই ১৯, ২০২৩
এই সরকার নির্বাচন ব্যবস্থাকে তামাশায় পরিণত করেছে

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি:

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার নির্বাচন ব্যবস্থাকে তামাশায় পরিণত করেছে। দেশ, মাটি ও মানুষকে রক্ষার জন্য আমাদেরকে জেগে উঠতে। আমাদের দাবি একটাই শেখ হাসিনার পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান।

বুধবার (১৯ জুলাই) বিকেলে দিনাজপুর ইনস্টিটিউট মাঠে রংপুর বিভাগীয় পদযাত্রা পূর্ব সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। বিএনপির সহযোগী সংগঠন কৃষক দল, শ্রমিক দল, মৎস্যজীবী দল তাঁতি দল ও জাসাস এই পদযাত্রার আয়োজন করে।

মির্জা ফখরুল আরো বলেন, বর্তমানে প্রত্যেকটা জিনিসের দাম বৃদ্ধি পেয়েছে। বর্তমানে ইউরিয়া সারের  দাম বস্তা প্রতি ১২০০/১৩০০  টাকা হয়েছে। যে সার আমাদের সময় ছিল মাত্র ৩০০ টাকা। 

তিনি বলেন, এই আন্দোলন শুধু বিএনপির, তারেক জিয়ার ও বেগম খালেদা জিয়ার নয়। এই আন্দোলন জনগণের আন্দোলন। এ সমাবেশকে বাধা দেয়ার জন্য আওয়ামী লীগ সরকার অনেক চেষ্টা করেছে। কিন্তু সফল হয়নি। আজকে দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের সামনে পদযাত্রার গাড়ীতে ছাত্রলীগ হামলা করে ৫০/৬০ জন নেতাকর্মীকে আহত করেছে।  

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের এক দফা ও এক দাবী সংসদ ভেঙ্গে দিতে হবে। নির্বাচন কমিশনকে পুণর্গঠন করতে হবে। তত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন করতে হবে। 
তিনি বলেন, এই সরকার ব্যবস্থাকে তামাশায় পরিণত করেছে। আওয়ামী লীগ হিরো আলমকে পর্যন্ত সহ্য করতে পারেনি। এটা আমাদের জন্য খুবই লজ্জাজনক। আমাদের অস্তিত্ব ও জাতির অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য লড়াই করতে হবে।
কৃষকদল কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া’র উপদেষ্টা ও দলের ভাইস চেয়ারম্যান পদযাত্রার প্রদান সমন্বয়ক প্রফেসর ডা. এজেডএম জাহিদ হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কৃষকদলের সদস্য সচিব শহিদুল ইসলাম বাবু, কেন্দ্রীয় তাঁতীদলের আহবায়ক আবুল কালাম আজাদ, সদস্য সচিব হাজী মজিবুর রহমান, কেন্দ্রীয় মৎস্যজীবী দলের আহবায়ক আলহাজ্ব রফিকুল ইসলাম, জাসাস কেন্দ্রীয় কমিটি সদস্য সচিব জাকির হোসেন রোকন, বিএনপির রংপুর বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু প্রমূখ। সমাবেশে স্বাগতিক জেলা হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা বিএনপির সভাপতি এ্যাড. মোফাজ্জল হোসেন দুলাল।  

অনুষ্ঠান সঞ্চালনা করেন কেন্দ্রীয় শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসেন। সমাবেশে অন্যান্য বক্তারা বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে করা সকর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান।

এর আগে দিনাজপুর জেলা জাসাসের শিল্পীরা দলীয় সংগীত পরিবেশন করে। সমাবেশ শেষে দিনাজপুর ইনস্টিটিউট মাঠ এক বিশাল পদযাত্রা বের হয়ে শহর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় ইনস্টিটিউট মাঠে এসে শেষ হয়।
বিশাল এই পদযাত্রায় সৈয়দপুর সাংগঠনিক জেলাসহ রংপুর বিভাগের প্রশাসনিক ৮টি জেলা দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, রংপুর, নীলফামারী, কৃড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট জেলার ৫৮টি উপজেলা  থেকে আগত বিএনপি ও এর সহযোগী সংগঠন কৃষক দল, শ্রমিক দল, মৎস্যজীবী দল, তাঁতি দল ও জাসাসসহ যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, মহিলাদল ও অন্যান্য অঙ্গসহযোগি সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

এদিকে বেলা ১২টার পর থেকে রংপুর বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা হতে বিএনপির নেতাকর্মীরা দিনাজপুর ইনস্টিটিউট মাঠে এসে জড়ো হয়। বেলা ২টার মধ্যে ইনস্টিটিউট মাঠ ছাড়িয়ে স্টেশন রোড থেকে মডার্ণ মোড় পর্যন্ত, মুন্সিপাড়া, নিমতলা ও এর আশাশের এলাকা লোকে লোকারণ্য হয়ে উঠে।  পদযাত্রাকে ঘিরে দিনাজপুর ইনস্টিটিউট মাঠসহ শহরের বিভিন্ন স্থানে বিএনপির কেন্দ্রীয় নেতাদের ছবি সম্বলিত রংবেরঙেরে পোষ্টার সাটানো হয়। 

অপরদিকে যে কোন ধরনের নাশকতা এড়াতে দিনাজপুর জেলা পুলিশের পক্ষ থেকে দিনাজপুর শহরের বিভিন্ন মোড়ে ও গুরুত্বর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পাশাপাশি সাদা পোষাকে গোয়েন্দা বাহিনীর সদস্যও মোতায়েন ছিল।   

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল