সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইবিতে আইআইইআর'র উদ্যোগে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

রোববার, জুলাই ২৩, ২০২৩
ইবিতে আইআইইআর'র উদ্যোগে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সাইফ ইব্রাহীম, ইবি প্রতিনিধি:

ফ্রান্সে উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) একটি  উন্মুক্ত সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৩ জুলাই)  সকাল ১১টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে 'Rendez-vous en France: Skills and Friends for Life' শীর্ষক এই সেমিনার অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন এন্ড রিচার্স'র (আইআইইআর) এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে ইনস্টিটিউটটির পরিচালক অধ্যাপক ড. মামুনুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া।

এছাড়া সেমিনারে মূল আলোচক হিসেবে বক্তব্য রাখেন ঢাকাস্থ ফ্রান্স দূতাবাসের কালচারাল অ্যাটাচি (সহদূত) ইউহান গিগারেল ও 'ক্যাম্পাস ফ্রান্স বাংলাদেশ'র ম্যানেজার সৈয়দা নাসিবা হোসেন।

বক্তব্যে তারা বলেন, 'বাংলাদেশের সাথে ফ্রান্সের দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে। এ কারণে ফ্রান্স "ক্যাম্পাস ফ্রান্স" এজেন্সির মাধ্যমে বাংলাদেশের নাগরিকদের জন্য উচ্চশিক্ষা ও কাজের সুযোগ করে দিয়েছে।' এছাড়াও তারা এজেন্সিটির কাজ, সুযোগ-সুবিধা, গুরুত্ব, আবেদনের যোগ্যতা ও প্রক্রিয়াসহ সংশ্লিষ্ট বিষয়ের উপর বিস্তারিত আলোচনা রাখেন।

শেষে শিক্ষার্থীদের প্রশ্নোত্তর পর্বের মধ্য দিয়ে সেমিনার শেষ হয়।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল